লটারির চেক দিলো রোবট

রোবটের কাছ থেকে চেক নিলেন বিজয়ী। ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মহামারীর মধ্যেই ৬ মিলিয়ন ডলারের লটারি জেতেন  কানাডার কুইবেকের এক নারী। নিরাপদ দূরত্ব বজায় রেখে পুরস্কার প্রদানে রোবটের সহায়তা নেয় লটারি কর্তৃপক্ষ লোটো কুইবেক।

গাইলেন ডিজারডিনস নামের ওই নারী গত ২৫ বছর ধরে একই নম্বরের টিকিট কিনে লটারি ভাগ্য পরীক্ষা করছিলেন। অবশেষে তার ভাগ্য খুলে যায় ১ জুলাই। পরে ২৩ জুলাইয়ে ক্যাসিনোতে আয়োজিত এক অনুষ্ঠানে রোবটের মাধ্যমে তার হাতে ৬ মিলিয়ন ডলারের চেক তুলে দেয়া হয়। অনুষ্ঠানটি ফেইসবুকেও লাইভ করা হয়।

সারা নামের রোবটটি যৌথভাবে নির্মাণ করেছে ইউনিভার্সিটি অব কুইবেকের স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের কয়েকজন শিক্ষার্থী এবং সেনটেক নামের একটি প্রযুক্তি স্টার্টআপ। অনুষ্ঠানে রোবটটি নিয়ন্ত্রণ করেন ইঞ্জিনিয়ারিং বিভাগের ওয়াকিং মেশিন ক্লাবের শিক্ষার্থীরা।

এ বিষয়ে ক্লাবের উচ্ছ্বাসিত শিক্ষার্থীরা ফেইসবুকে লেখেন, অসাধারণ অভিজ্ঞতা। কোয়ারেন্টাইনের শুরু থেকে একাই ছিলো আমাদের রোবট। এই ভ্রমণ তার প্রাপ্য ছিলো।

এদিকে, লটারি জয়ী গাইলেন ডিজারডিনস জানিয়েছেন, নিজের জন্য তিনি একটি ৩ চাকার মটোরসাইকেল কিনবেন। কিছু টাকা দুই ছেলেকে দেবেন। বিশ্ব করোনামুক্ত হলে ভ্রমণেও বের হবেন।

সিএনএন অবলম্বনে এজেড/আগস্ট ০৮/২০২০/১৫৪২

*

*

আরও পড়ুন