স্টার্টআপদের মেন্টরিং অব্যাহত থাকবে : মুজিবুল হক

আইডিয়া প্রকল্প থেকে স্টার্টআপদের মেন্টরিং সেবা দেয়া হবে। ছবি : সৌজন্যে
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আইডিয়া প্রকল্পের পরিচালক সৈয়দ মজিবুল হক বলেছেন, স্টার্টআপদের জন্য মেন্টরিং খুবই গুরুত্বপূর্ণ। করোনা পরিস্থিতিতে স্টার্টআপদের বিশেষ কৌশল নিতে হচ্ছে। তাই স্টার্টআপদের ব্যবসায়ের ক্ষেত্রে সহোযোগিতা করার লক্ষ্যে নিয়মিতভাবে মেন্টরিং কার্যক্রম চলমান থাকবে।

স্টার্টআপদের জন্য মার্কেটিং বিষয়টি বিশেষ গুরুত্বপূর্ণ হলেও অন্যান্য বিষয় যেমন প্রোডাক্ট ডেভেলপমেন্ট, প্রোডাক্ট কোয়ালিটি, ফাইন্যান্সসহ নানা বিষয় রয়েছে যা কম গুরুত্বপূর্ণ নয়। তাই, অন্যান্য বিষয়গুলোর নিয়েও মেন্টরিং কার্যক্রম গ্রহণ করা হবে বলে তিনি জানান।

ভিডিও কনফারেন্সিংয়ে মাধ্যমে মঙ্গলবার একটি স্টার্টআপ মেনটরিং সেশন আয়োজন করেছে তথ্যপ্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের আওতায় ‘উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ প্রকল্প বা আইডিয়া’। অনলাইনে অনুষ্ঠিত এই সেশনের বিষয় ছিল ‘মার্কেটিং ও সেলস’।

অনলাইনে আইডিয়া প্রকল্পের আয়োজন উদ্বোধন করেন সৈয়দ মজিবুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইডিয়া প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক কাজী হোসনে আরা।

কাজী হোসনে আরা বলেন, শুধু স্টার্টআপ সংস্কৃতিই নয়, বরং আমাদের দৈনন্দিন জীবনের ক্ষেত্রেও মেন্টরিংয়ের প্রয়োজনীয়তা অনেক। এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অনুষঙ্গ যা স্টার্টআপদের ব্যবসায়ের সফলতা ধরে রাখতে ভূমিকা রাখবে। তাই, এ ধরনের মেন্টরিং সেশন এই প্রকল্পের মাধ্যমে নিয়মিতভাবে চলমান রাখার চেষ্টা থাকবে।

সেশনটিতে মেনটর হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের গাড়ির অনলাইন সার্ভিস প্লাটফর্ম ‘যান্ত্রিক’-এর প্রধান নির্বাহী কর্মকর্তা শুভ আল ফারুক।

পণ্য বা সেবার প্রচারণা, ডিজিটাল প্রমোশন, সেলস বিষয়ে কৌশল, গ্রাহক সেবাসহ বিভিন্ন বিষয় নিয়ে স্টার্টআপরা আলোচনা করেন। টিচইট, বাইক লক, ডিজিটাল ভাঙ্গাড়িওয়ালা, মনা হেলথসহ আইডিয়া প্রকল্পের প্রায় ১৬টি স্টার্টআপ সেশনটিতে অংশ নেয়।

আয়োজনটি সঞ্চালনা করেন আইডিয়া প্রকল্পের পরামর্শক দেওয়ান আদনান।

এছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রকল্পের সিনিয়র পরামর্শক আর এইচ এম আলাওল কবির, প্রকল্পের কমিউনিকেশনস বিষয়ক পরামর্শক সোহাগ চন্দ্র দাস।

ইএইচ/জুলাই২৮/ ২০২০/১৯০০

আরও পড়ুন –

স্টার্টআপ ও ভেঞ্চার ক্যাপিটাল ইকোসিস্টেম উন্নয়নে সহায়তা করবে বিএসইসি 

চার বছরে দেশি স্টার্টআপে বিনিয়োগ ২০ কোটি ডলার : পলক 

এআই বিষয়ে প্রশিক্ষণ দেবে আইডিয়া

*

*

আরও পড়ুন