ফেইসবুক জুড়ে দিনভর জন্মদিনের শুভেচ্ছাসিক্ত জয়

Sajib-Wazed-Joy-TechShohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র ও আওয়ামী লীগে সভানেত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়ের ৫০তম জন্মদিন সোমবার।

জন্মদিনের প্রথম প্রহর হতেই ফেইসবুকসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় মানুষ তাঁকে শুভেচ্ছা জানাতে শুরু করেন।

আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা ছাড়াও দেশে-বিদেশে বিভিন্ন স্তরের  মানুষ দিনভর ফেইসবুকের স্ট্যাটাসে স্ট্যাটাসে তাঁকে শুভেচ্ছার জোয়ারে ভাসাতে থাকেন।

বাংলাদেশ আওয়ামী লীগের ভেরিফাইড ফেইসবুক পেইজে জন্মদিনের শুভেচ্ছা জানানো পোস্টে লেখা হয়েছে, ‘শুভ জন্মদিন বঙ্গবন্ধুর দৌহিত্র, মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়’।

 
বিদ্যুৎ,জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু সজীব ওয়াজেদ জয়ের সঙ্গে ছবি দিয়ে লিখেছেন, ‘ডিজিটাল বাংলাদেশ এক সময় স্বপ্ন ছিল আমাদের কাছে। সেই স্বপ্ন বাস্তবায়ন হয়েছে সজীব ওয়াজেদ জয়ের হাত ধরে। জয় বাংলাদেশকে এক নতুন উচ্চতায় উপস্থাপন করেছে বিশ্বের সামনে। এরকম আরো অনেক বড় অর্জন আসুক তাঁর হাত ধরে। শুভ জন্মদিন সজীব ওয়াজেদ জয়’।
 
তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক নিজের ফেইসবুক পেইজ ও আইডিতে একাধিক ভিডিও পোস্টে শুভেচ্ছা জানান। তিনি লিখেছেন, ‘জয়ের মিছিলে আমরা সবাই, শুভ জন্মদিন জয় ভাই’। লিখেছেন, ‘শুভ জন্মদিন সমৃদ্ধ আগামীর প্রতিচ্ছবি জয় ভাই।
 
 
শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বেশ কয়েকটি ছবি পোস্ট করে ফেইসবুক পেইজে লিখেছেন, ‘শুভ জন্মদিন । জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দেশের পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার পুত্র ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার নেপথ্য কারিগর এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তিখাতে ঘটে যাওয়া বিপ্লবের স্থপতি সজীব ওয়াজেদ জয়।’
 
আওয়ামী লীগের গবেষণা সংস্থা সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) সমন্বয়ক তন্ময় আহমেদ ফেইসবুক পোস্টে লিখেছেন, ‘ডিজিটাল বাংলাদেশ এক সময় স্বপ্ন ছিল আমাদের কাছে। সেই স্বপ্ন বাস্তবায়ন হয়েছে সজীব ওয়াজেদ জয়ের হাত ধরে।
তিনি বাংলাদেশকে এক নতুন উচ্চতায় উপস্থাপন করেছেন বিশ্বের সামনে। এরকম আরো অনেক বড় অর্জন আসুক তাঁর হাত ধরে। শুভ জন্মদিন বঙ্গবন্ধুর দৌহিত্র,
মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা, সিআরআই চেয়ারপার্সন, সজীব ওয়াজেদ জয়।’
 
তথ্যপ্রযুক্তি উদ্যোক্তা ও দেশের বিপিও খাতের সংগঠন বাক্যের সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন ভিডিও পোস্ট করে লিখেছেন, ‘বাংলাদেশের বয়সের সমান বয়স আপনার। বাংলাদেশের জয়েই আপনার জয়।।শুভ জন্মদিন প্রিয় সজীব ওয়াজেদ ভাই, আপনার দীর্ঘায়ু এবং সুস্বাস্থ্য কামনায় জন্মদিনের শুভেচ্ছা।’
 
১৯৭১ সালের ২৭ জুলাই ঢাকায় পরমাণু বিজ্ঞানী এম এ ওয়াজেদ মিয়া ও শেখ হাসিনার প্রথম সন্তান জয়ের জন্ম। তাঁর নাম রাখেন নানা শেখ মুজিবুর রহমান।
 
এডি/২০২০/জুলাই২৭/২০১২
 

*

*

আরও পড়ুন