ডিজিটাল খিঁচুড়ি চ্যালেঞ্জে চ্যাম্পিয়নদের নাম ঘোষণা

তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ছবি : ফাইল ছবি
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ডিজিটাল খিঁচুড়ি চ্যালেঞ্জ কোভিড-১৯ চূড়ান্ত আসরে স্টার্টআপ বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে ‘বিডি ফ্যাক্ট চেক’।

প্রতিযোগিতায় রানার্স আপ হয়েছে ‘স্বপ্ন জয়’ দল।

উদ্ভাবনী ধারণা বিভাগে প্রথম ‘পাঁচ ফোড়ন’ এবং রানার্স আপ হয়েছে ‘টিম স্বয়ং’।

মঙ্গলবার তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ভার্চুয়াল গ্র্যান্ড ফিনালে শেষে বিজয়ী দলের নাম ঘোষণা করেন।

প্রধান অতিথির বক্তৃতায় তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালে ডিজিটাল বাংলাদেশের রূপকল্প ঘোষণা করেন এবং প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদের পরামর্শে ২০১০ সালে ভোলার চর কুকরি-মুকরি হতে ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্বোধন করেন।

তিনি বলেন, ডিজিটাল সেন্টারের কার্যক্রমের মাধ্যমে জনগণের সময় ও অর্থ খরচ কমেছে। নারী ও পুরুষ এবং গ্রাম ও শহরের মধ্যে বৈষম্য কমেছে। মানুষ এখন ঘরে বসে পণ্য পাচ্ছে। ঘরে বসেই শিক্ষার্থীরা ক্লাস করতে পারছে।

চূড়ান্ত পর্বের ১৪টি দলের মধ্যে দুই বিভাগে বিজয়ী হয় এই চারটি দল। সেরাদের মধ্যে বিডি ফ্যাক্ট চেকার দলের সদস্যরা হলেন-কাদিরুদ্দিন, মিনহাজ আমান ও খায়রুন্নাহার।

টিম পাঁচফোড়নের সদস্যরা হলেন, আশিকুর রহমান, আদনান হাসান, প্রিয়ম সরকার ও সাইফুল আলম। রানার্স আপ ‘স্বপ্ন জয়’ সদস্যরা হলেন অ্যাশলি সপ্তর্ষি সমাদ্দার, ফায়েজ বেলাল, মুস্তাফিজুর রহমান এবং সুলতানা রাজিয়া। ‘টিম স্বয়ং’ দলের সদস্যরা হলেন-কাজী মিতুল মাহমুদ, মোহাম্মাদ মুনতাসির এবং শাতীল বিনতে মাহমুদ।

ইএইচ/জুলাই২১/২০২০/২৩১৬

আরও পড়ুন – 

ডিজিটাল খিচুড়ি চ্যালেঞ্জে বিজয়ী হলো ‘বনসাই’

*

*

আরও পড়ুন