সানস্ক্রিনে সাদা জাকারবার্গ

‌ইলেক্ট্রিক সার্ফিংবোটে ফেইসবুক সিইও মার্ক জাকারবার্গ। ছবি : ইন্টারনেট

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ফেইসবুকের বিতর্কিত কর্মকাণ্ডের কারণে হরহামেশাই খবরের শিরোনামে থাকেন মার্ক জাকারবার্গ। তবে এবার মানুষ তার ব্যক্তিগত বিষয় নিয়ে হাসাহাসি শুরু করেছে।

হাওয়াই দ্বীপপুঞ্জের কাউআই দ্বীপে অবসর কাটাতে গিয়েছেন তিনি। সেখানকার সমুদ্রে সার্ফিং করার আগে সূর্যের অতি বেগুনী রশ্মী থেকে বাঁচতে পুরো মুখে সানস্ক্রিন ক্রিম লাগিয়ে নেন। এতে তার মুখ সাদা হয়ে যায়।

এক ফটো এজেন্সি তার এই ছবি তুলে ইন্টারনেটে দিলে তা ভাইরাল হয়ে যায়। ব্যস, এরপর থেকেই তাকে নিয়ে তৈরি হচ্ছে একের পর এক মিম।

Techshohor Youtube

অনেক টুইটার ব্যবহারকারী তার ছবিটি কাল্পনিক ভুতের সঙ্গে কোলাজ করে পোস্ট করেছেন। অনেকে আবার তার সঙ্গে জোকার চরিত্রের মিল পেয়েছেন।

ছবিটি নিয়ে মিম তৈরি করছেন টুইটার ব্যবহারকারীরা। ছবি : টুইটার

তবে দক্ষ সার্ফার এমিলি মিলারের মতে, সানস্ক্রিন মেখে ঠিক কাজই করেছেন জাকারবার্গ। হোয়াইট জিংক সম্বলিত সানস্ক্রিন ত্বককে যেভাবে সুরক্ষা দেয় তা প্রচলিত সানস্ক্রিন ক্রিমগুলো দেয় না।

সার্ফিয়ের সময় জাকারবার্গ টাইট ফিটিং সোয়েটশার্টও পরেছিলেন। এ নিয়েও চলছে হাসাহাসি। ছবিটি এডিট করে কোনো কোনো ব্যবহারকারী তার কাপড়ও বদলে দিয়েছেন। একজনের আবার মন্তব্য, মানুষ কখনও সার্ফিয়ের সময় সোয়েট শার্ট পড়ে নাকি?

ফ্যাশন নিয়ে কখনোই খুব বেশি সচেতন ছিলেন না জাকারবার্গ। কোন কাপড় পরবেন তা ভেবে সময় নষ্ট করতে চান না বলেই সব সময় ছাই রঙের টিশার্ট পরেন তিনি।

কর্মস্থল সিলিকন ভ্যালিতে হলেও হাওয়াই দ্বীপেের উত্তর উপকূল জমি রয়েছে তার। ২০১৪ সালে ১০ কোটি ডলারে ৭৫০ একর জমি কিনেছিলেন তিনি।

বিজনেস ইনসাইডার অবলম্বনে এজেড/ জুলাই ২১/২০২০/১৪২৬

আরও পড়ুন –

নতুন বিভাগ খুলে করোনাভাইরাসের ভুয়া তথ্য ছড়ানো বন্ধ করবে ফেইসবুক 

মিটিংয়ে শুধু দাবি শুনলেন, সমাধান দিলেন না 

বাড়িতে যেমন জাকারবার্গ-প্রিসিলা 

জাকারবার্গের পোস্টে বাংলাদেশের বিজ্ঞানীদের সাফল্যের খবর 

জাকারবার্গ বইয়ের দোকানে কাজ করেন!

*

*

আরও পড়ুন