আলোচনাতেই মঙ্গল, গ্রামীণফোনকে মন্ত্রী

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এসএমপি ইস্যুতে গ্রামীণফোনের জন্য আলোচনার টেবিলই মঙ্গলজনক বলে বলেছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

সোমবার টেলিনরের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং হেড অব এশিয়া ইয়োর্গেন সি আরেন্টজ রসট্রাপকে এসএমপিসহ অন্যান্য প্রসঙ্গে আলোচনার মাধ্যমেই সামাধান খোঁজার পরামর্শ দেন।

মন্ত্রীর সঙ্গে এদিন ভাচুর্য়ালি সৌজন্য সাক্ষাতে এসেছিলেন গ্রামীণফোনের মূল কোম্পানি টেলিনরের এই উর্ধ্বতন কর্মকর্তা। এই সাক্ষাতে ছিলেন গ্রামীণফোন সিইও ইয়াসির আজমানও ।

সৌজন্য সাক্ষাতের আলোচনার মধ্যে এসএমপির বিধিনিষেধে থাকা প্রসঙ্গে মোস্তাফা জব্বার বলেন, এসএমপির উদ্দেশ্য হলো মনোপলি ভাঙ্গা জিপিকে ভাঙ্গা নয়। আলোচনায় বসে সমাধান চাইতে হবে। এমন কিছু করা হবে না জিপির জন্য বিপদজনক হয় আবার নীতির বাইরে থাকার বিষয়টি হবে না।

‘তাদের আশ্বস্ত করেছি যে আমরা ভিনডিক্টিভ না। যা করা হয়েছে তাও ভিনডিক্টিভ না। সবচেয়ে সহনীয় পর্যায়ের কাজ করা হয়েছে।’ বলছিলেন মন্ত্রী।

ছবি : টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে টেলিনর এশিয়া প্রধান এবং জিপি সিইও।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী টেকশহরডটকমকে বলেন, জিপিকে সবচেয়ে সহজ শর্ত দেয়া হয়েছে। জিপি শত্রু নয়, প্রতিপক্ষ নয়। অনুকূল পরিবেশ রাখা হবে, জিপির ব্যবসার সুযোগও থাকবে কিন্তু মনোপলি হতে দেয়া হবে না। এসএমপির প্রধান কারণ মনোপলি ভাঙ্গা।

‘তবে এটা বাস্তবতা যে বাংলাদেশে সাড়ে সাত কোটি সাবস্ক্রাইবার জিপির। এখন জিপির উপর এমন কিছু করে এই বিপুল গ্রাহককে বিপদে ফেলে দেয়া যায় না। গ্রাহক ক্ষতিগ্রস্ত হতে পারে এমন কিছু করা হবে না’ বলেন মোস্তাফা জব্বার।

সৌজন্য সাক্ষাতে টেলিনরের এশিয়া প্রধান সিঙ্গাপুরে এই সাউথ এশিয়া অঞ্চলের জন্য একটি হাব স্থাপনের কথা জানান।

গত ২১ জুন এসএমপি বা একচেটিয়া অপারেটর হিসেবে গ্রামীণফোনের উপর দুই বিধিনিষেধ কার্যকরের নোটিস দেয় বিটিআরসি। এতে এমএনপি লকিং পিরিয়ড কমিয়ে দেয়া এবং বর্তমানে চালু সকল সার্ভিস, প্যাকেজ, অফার নতুন করে অনুমোদন নেয়া ও নতুন কোনো প্যাকেজ বা সেবার ক্ষেত্রেও অনুমোদনের বাধ্যবাধকতা দেয়া হয়েছে।

এর ক’দিন পর আরও একটি বিধিনিষেধ দেয়া হয়ে। যেখানে কল টার্মেনেটিং রেট কমিয়ে দেয়া হয়।

এসব বিধিনিষেধের প্রক্রিয়া নিয়ে হাইকোর্টে রিট করে করে গ্রামীণফোন। পরে মাধ্যমে সুরাহার আশায় রিট তুলে নিয়ে বিধিনিষেধ পালন করা শুরু করে অপারেটরটি।

এডি/২০২০/জুলাই২০/১৭৩৩

আরও পড়ুন –

এক বিধিনিষেধে বছরে ২০০ কোটি টাকা হারাবে গ্রামীণফোন 

এসএমপি বিধিনিষেধ, মামলা তুলে আলোচনায় বসছে গ্রামীণফোন 

এমন ধাক্কা এই প্রথম গ্রামীণফোনের!

*

*

আরও পড়ুন