vivo Y16 Project

গিগাবাইট কিউ২৪৫২এম : কম দামে ভালো কনফিগারেশন

gigabyte-q2452m-techshohor

শাহারিয়ার হাসান হৃদয়, টেক শহর কনটেন্ট কাউন্সিলর: গিগাবাইটের বেসিক নোটবুকগুলোর মধ্যে উল্লেখযোগ্য একটি মডেল কিউ২৪৫২এম। এর সুবিধা হচ্ছে কম দামে শক্তিশালী কনফিগারেশন। ইউএসবি ৩, এইচডিএমআইসহ সবরকম কানেক্টিভিটি ফিচারও রয়েছে এতে।

ডিজাইন: গিগাবাইটের বেসিক নোটবুকগুলোর মতো এতেও সাধারণ ডিজাইন ব্যবহার করা হয়েছে। তবে পুরুত্ব কিছুটা বেশি। ওজন ১.৯৪ কেজি।

ডিসপ্লে: এর ডিসপ্লের আকার ১৪ ইঞ্চি। এলসিডি ডিসপ্লের রেজুল্যুশন ১৩৬৬*৭৬৮ পিক্সেল। স্ক্রিনের ওপর ১ মেগাপিক্সেল ওয়েবক্যাম রয়েছে।

Techshohor Youtube

আরও পড়ুন: গিগাবাইট ইউ২৪৪২এফ : চমৎকার পারফরম্যান্সের বিপরীতে দুর্বল ডিসপ্লে 

gigabyte-q2452m-techshohor

কানেক্টিভিটি: এতে দুইটি ইউএসবি ৩.০ পোর্ট, দুইটি ইউএসবি ২.০ পোর্ট, এইচডিএমআই পোর্ট, ইথারনেট পোর্ট, মাইক-ইন, ইয়ারফোন-আউট, ডিভিডি রাইটার ও কার্ড রিডার রয়েছে। ওয়্যারলেস কানেক্টিভিটির মধ্যে আছে ব্লুটুথ ৪.০ ও ওয়াইফাই। এছাড়া টাচপ্যাড ও কিবোর্ড বেশ রেসপন্সিভ।

কনফিগারেশন: ইন্টেল কোর আই৩ ১.৭ গিগাহার্জ প্রসেসর রয়েছে নোটবুকটিতে, সাথে আছে ইন্টেল এইচএম৮৬ এক্সপ্রেস চিপসেট। র্যাম ৪ জিবি। গ্রাফিক্স কার্ড বিল্ট-ইন, ইন্টেল এইচডি ৪৪০০। হার্ডডিস্ক ১ টেরাবাইট।

পারফরমেন্স: প্রতিদিনের সাধারণ কাজকর্মে ব্যবহারের উপযোগী ল্যাপটপ এটি। শিক্ষার্থীদের পড়াশোনার কাজে বা অফিসের টুকিটাকি কাজে স্বাচ্ছন্দ্যে ব্যবহার করা যাবে। ডিসপ্লের কোয়ালিটি মাঝারি, তবে হাই কোয়ালিটি মুভি বা ভিডিও ভালোই উপভোগ করা যাবে। বিল্ট-ইন গ্রাফিক্স কার্ডের কারণে উচ্চ কনফিগারেশনের গেইম খেলা যাবে না। তবে বেশি ধারণক্ষমতার হার্ডডিস্কের কারণে প্রচুর প্রয়োজনীয় ফাইল ব্যাকআপ রাখতে পারবেন। বেশি মেমোরির র্যাম ও চতুর্থ প্রজন্মের প্রসেসর থাকায় উইন্ডোজ ৮ চমৎকার গতিতে ব্যবহার করা যাবে।

ব্যাটারি: এর চার সেলের ব্যাটারি সাধারণ ব্যবহারে ৩ ঘণ্টা পর্যন্ত ব্যাকআপ দেবে।

দাম: নোটবুকটির বর্তমান দাম ৩৯ হাজার টাকা।

এক নজরে ভালো
– চতুর্থ প্রজন্মের প্রসেসর
– বেশি ধারণক্ষমতার হার্ডডিস্ক
এক নজরে খারাপ
– ব্যাটারি ব্যাকআপ বেশি নয়
– আউটলুক খুবই সাধারণ

আরও পড়ুন:

৬৪ গিগাবাইটের মটো এক্স এনেছে মটোরোলা

দেশে গিগাবাইটের নতুন ৪ মাদারবোর্ড

বাজারে গিগাবাইট জি১ স্নাইপার জেড৫ মাদারবোর্ড

*

*

আরও পড়ুন

vivo Y16 Project