প্রশিক্ষণ নিয়ে স্থানীয় প্রশিক্ষক তৈরির আহ্বান

টেক শহর কনটেন্ট কাউন্সিলর :  এন্ট্রাপ্রেনিউরশিপ মাস্টারক্লাসের মাধ্যমে প্রশিক্ষণ নিয়ে স্থানীয় উদ্যোক্তা তৈরির আহ্বান জানিয়েছেন তথ্যপ্রযুক্তি বিভাগের সচিব এন এম জিয়াউল আলম।  

তিনি বলেন, সরকার অন্তর্ভুক্তিমূলক উন্নয়নে বিশ্বাস করে। এন্ট্রাপ্রেনিউরশিপ মাস্টারক্লাস সিরিজের প্রশিক্ষণের মাধ্যমে উদ্যোক্তা তৈরি সরকারের অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের সঙ্গতিপূর্ণ। দেশের নারীদের উদ্যোক্তা হয়ে উঠার একটা অনন্য সুযোগ সৃষ্টি করেছে এই মাস্টারক্লাস প্রশিক্ষণ।

শনিবার অনলাইনে দেশের নারী উদ্যোক্তাদের নেটওয়ার্কিং প্লাটফর্ম ওমেন অ্যান্ড ই-কমার্স (উই) ফোরামের নারী সদস্যদের ‘এন্ট্রাপ্রেনিউরশিপ মাস্টারক্লাস ১.০)’ সিরিজের আওতায় প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এমন কথা জানান তিনি। 

Techshohor Youtube

তথ্যপ্রযুক্তি বিভাগের এলআইসিটি প্রকল্পের সহযোগিতায় উই ফোরামের নারী সদস্যেদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলার জন্য এই এন্ট্রাপ্রেনিউরশিপ মাস্টারক্লাস সিরিজ চালু করা হয়। অনুষ্ঠানে জানানো হয় উই ফোরামের সদস্য সংখ্যা প্রায় প্রায় ৫ লক্ষ।

এন্ট্রাপ্রেনিউরশিপ মাস্টারক্লাস সিরিজে আগামী ১২ মাসের প্রতি মাসে দুটি করে সেশনে বিদেশী এবং স্থানীয় উদ্যোক্তারা প্রশিক্ষণ দেবেন। বিদেশীদের মধ্যে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, জার্মানি এবং সুইজারল্যান্ডের প্রশিক্ষকরা রয়েছেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন এলআইসিটি প্রকল্পের পলিসি এডভাইজার সামি আহমেদ, পেপারদিন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ল্যারি কক্স, সিল্ককোয়াক গ্লোবাল লিমিটেডের সৌম্য বসু ও সার্চ ইংলিশের প্রতিষ্ঠাতা রাজিব আহমেদ এবং উই এর প্রতিষ্ঠাতা নাসিমা আক্তার নিশা। 

সামি আহমেদ বলেন, ই-কমার্স বাংলাদেশের জন্য বিশাল সম্ভাবনা তৈরি করেছে। উই এর এন্ট্রাপ্রেনিউরশিপ মাস্টারক্লাস সিরিজের প্রশিক্ষণে উদ্যোক্তা তৈরির উদ্যোগ দেশে ই-কমার্স সম্প্রসারণ তৈরিতে বিরাট ভূমিকা রাখবে।

ইএইচ/জুলাই ১৮/২০২০/১৭২০

আরও পড়ুন – 

এই সংকটেও আশাবাদী ফেইসবুকভিত্তিক নারী উদ্যোক্তারা 

ফেইসবুকের কমিউনিটি লিডার হলেন রাজিব আহমেদ 

ই-লোন পেতে হাজারের বেশি আবেদন

১ টি মতামত

*

*

আরও পড়ুন