Techno Header Top and Before feature image

টাচস্ক্রিন ডিভাইস আনলো জুম

জুম ফর হোম। ছবি : ইন্টারনেট

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাসায় বসে কাজে সুবিধার্থে আলাদাভাবে ভিডিও চ্যাটের জন্য হার্ডওয়্যার এনেছে জুম। ২৭ ইঞ্চির ডিভাইসটির নাম জুম ফর হোম।

এটি তৈরিতে অংশীদার হিসেবে ছিলো ডিটিইএন কোম্পানি। টাচ স্ক্রিন ডিভাইসটিতে ‌আছে ৩টি এইচডি রেজুলেশনের ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা ও ৮টি মাইক্রোফোন।

ট্যাবলেট আকারের ডিভাইসটি চালাতে জুম অ্যাকাউন্ট থাকতে হবে। ফোনের সঙ্গেও ডিভাইসটি সিঙ্ক করা যাবে। এছাড়াও, ভালো রেজুলেশনে ভিডিও চ্যাট, মিটিংয়ে পাদটীকা যুক্ত ও স্ক্রিন শেয়ারিংয়ের সুযোগ থাকবে।

জুমের সিইও এরিক ইউয়ান বলেন, গত কয়েক মাস ধরেই মানুষকে বাসা থেকে কাজ করতে হচ্ছে। এ কারণেই প্রথমবারের মতো হার্ডওয়্যার আনার সিদ্ধান্ত নেওয়া। বাসা থেকে যারা কাজ করছে তাদের জন্য আলাদাভাবে উদ্ভাবনী ডিভাইস আনার প্রয়োজনীয়তা আমরা বুঝতে পারছিলাম। প্রথাগত চিন্তার বাইরে গিয়ে ডিভাইসটি তৈরির জন্য জুমের কর্মীদের নিয়ে আমি গর্বিত।

জুম ফর হোমের দাম ধরা হয়েছে ৫৯৯ ডলার (৫০ হাজার ৩১৬ টাকা)। ইতোমধ্যে এর প্রি-অর্ডার শুরু হয়েছে। আগামী মাস থেকে ডিভাইসটি বাজারে পাওয়া যাবে। বাজারে আসলে জুম ফর হোমকে পাল্লা দিতে হবে গুগলের নেস্ট হাব, ফেইসবুকের পোর্টাল ও অ্যামাজনের ইকো শো ডিভাইসের সঙ্গে।

দ্য গার্ডিয়ান অবলম্বনে এজেড/জুলাই ১৬/২০২০/১৫৪০

আরও পড়ুন –

জুম এখন এএমডির চেয়ে বড় কোম্পানি 

সব ব্যবহারকারীকে নিরাপত্তা দেবে জুম 

জুমের ব্যবহারকারী এখন ৩০ কোটি

*

*

আরও পড়ুন