অনলাইনে তিন বিষয়ে ১ লাখ স্কলারশিপ দিচ্ছে গুগল

গুগল হেডকোয়ার্টার। ছবি: ইন্টারনেট থেকে নেওয়া
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এক লাখ জনকে স্কলারশিপ দেবার ঘোষণা দিয়েছে গুগল।

অনলাইনে সার্টিফিকেট প্রোগ্রাম হিসেবে চালু হওয়া ডেটা অ্যানালিটিক্স, প্রোজেক্ট ম্যানেজমেন্ট এবং ইউজার এক্সপেরিয়েন্স ডিজাইনের উপর স্কলারশিপ দেবে তারা ।

এই সার্টিফিকেট তৈরি ও সরবরাহ করবে গুগলের কর্মীরা। তবে এর জন্য কোনো প্রাতিষ্ঠানিক ডিগ্রির প্রয়োজন হবে না। এগুলো তিন থেকে ছয় মাসের মধ্যে সম্পন্ন করতে হবে। এর জন্য সব কোর্স অফার করা হবে অনলাইন প্লাটফর্ম কোরসেরা থেকে।

গুগল বলছে, তারা এর জন্য চার বছরের কলেজ ডিগ্রিকে এতে খুব গুরুত্ব দেবে না।

গুগলের ভাইস প্রেসিডেন্ট লিসা গেভেলবার বলেন, এটি গুগলের জন্য কোনো রাজস্ব আয়ের অংশ নয়।

লিসা গুগলের প্রকল্প ‘গ্রো উইদ গুগল’ এবং গুগল ফর স্টার্টআপ অ্যান্ড সার্ভিস ফর কোম্পানির লিড হিসেবে আমেরিকান অঞ্চলের বিপণন বিভাগ সামলাচ্ছেন।

এখানে কোরসেরা প্লাটফর্মেরও নিজস্ব কিছু খরচ রয়েছে। বর্তমানে তা প্রতি মাসে ৪৯ মার্কিন ডলার। কিন্তু আমরা চাই যারা এটা করতে চাইবে তাদের অংশগ্রহণ নিশ্চিত করতে।

মার্কিন প্রযুক্তি জায়ান্টটি এই প্রকল্পে এক লাখ জনকে স্কলারশিপ সার্টিফিকেট প্রোগ্রামে বড় ধরনের অর্থ ব্যয় করবে। যেখানে তিন ধরনের সার্টিফিকেট দেবার কথা জানিয়েছে তারা।

তিনটি অলাভজনক প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত হয়ে ওই প্রোগ্রামে গুগল ১০ মিলিয়ন ডলার খরচ করবে। নারীদের জন্য বিশেষ সুযোগ সুবিধা থাকবে এই আয়োজনে। আর গুগলের পার্টনার হিসেবে থাকছে, ভেটেরানস এবং আন্ডার রিপ্রেজেন্টেড আমেরিকা।

ইন্টারনেট অবলম্বনে ইএইচ/জুলাই ১৪/২০২০/ ১২৫৯

আরও পড়ুন –

ভুয়া সংবাদ, ভিডিও সরাতে আরও সোচ্চার গুগল

এআর গ্লাস তৈরির কোম্পানি কিনলো গুগল 

মিট, ডুয়োর ভিডিও কল করবে গুগল অ্যাসিস্ট্যান্ট 

গুগলের সাবেক কর্মী, চীনের দ্বিতীয় শীর্ষ ধনী

*

*

আরও পড়ুন