Techno Header Top

পশুর ডিজিটাল হাট শুরু, তিন মন্ত্রী কিনলেন গরু

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট : অনলাইনে কোরবানির পশু বিক্রির প্লাটফর্ম ‘ডিজিটাল হাট’ উদ্বোধন করা হয়েছে। তিন মন্ত্রী কোরবানির পশু গরু কেনার মধ্য দিয়ে ডিজিটাল হাটের যাত্রা হলো।

শনিবার ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উদ্যোগে হাটটি উদ্বোধন করা হয়েছে। করোনা সংক্রমণ মোকাবিলায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, আইসিটি ডিভিশন, ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ও বাংলাদেশ ডেইরি ফার্ম অ্যাসোসিয়েশন যৌথভাবে এই ডিজিটাল হাট বাস্তবায়ন করছে।

ক্রেতারা চাইলে ডিজিটাল হাট থেকে ‍কোরবানির পশু ঢাকার পাঁচ এলাকা থেকে মাংস প্রক্রিয়াকরণ করে নিজ নিজ ঠিকানায় ডেলিভারি নিতে পারবেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলাম। সভাপতিত্ব করেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য রাখেন ই-ক্যাবের প্রেসিডেন্ট শমী কায়সার।

তাজুল ইসলাম বলেন, ডিজিটাল কোরবানি হাটের এই উদ্যোগ শত সমস্যার মাঝেও আমাদের আশান্বিত করেছে। অনলাইনে কুরবানি গরু বিক্রি এবং প্রযুক্তিগত ব্যবস্থাপনার মধ্য মাংস প্রক্রিয়া করে বাসায় পৌঁছে দেয়ার এই কর্মযজ্ঞ একদিকে কোভিডের ঝুঁকি থেকে রক্ষা করবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম. রেজাউল করিম, তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, বিভাগীয় কমিশনার মোস্তাফিজুর রহমান, এফবিসিসিআই প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম ও বাংলাদেশ ডেইরি ফার্ম অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট মোহাম্মদ ইমরান হোসেন।

পরে স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম, বাণিজ্যমন্ত্রী এবং তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী অনলাইনে ডিজিটাল হাট থেকে গরু কেনেন। এছাড়াও অন্যান্যরাও কেনার কথা জানান।

ইএইচ/জুলাই ১১/২০২০/২৩০০

*

*

আরও পড়ুন