Techno Header Top and Before feature image

রেডমি ৯ আনলো শাওমি

দেশে 'রেডমি ৯' মডেলের স্মার্টফোন উন্মোচন করেছে শাওমি। ছবি : সৌজন্যে
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের বাজারে নতুন মডেলের স্মার্টফোন উন্মোচন করেছে।

এন্ট্রি লেভেলের ‘রেডমি ৯’ পূর্বে আনা রেডমি স্মার্টফোনগুলো থেকে আকৃতিতে কিছুটা বড়, আছে এআই কোয়াড ক্যামেরা সেটআপ। 

স্প্ল্যাশ প্রুফ ন্যানো কর্টিং বডির ফোনটিতে রয়েছে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডট ড্রপ ডিসপ্লে। যার কালার কনট্রাস রেশিও : ১৫০০:১ (টিওয়াইপ)। সুরক্ষার জন্য ফোনটিতে ব্যবহার করা হয়েছে টিইউভি রাইনল্যান্ড ব্লু লাইট সার্টিফিকেশন এবং কর্নিং গরিলা গ্লাস প্রযুক্তি।

প্রথমবারের মতো এই রেঞ্জের ফোনে কোয়াড ক্যামেরা সেটআপ দিয়েছে চীনা ব্র্যান্ডটি। পিছনে ১৩ মেগাপিক্সেল ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, একটি ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল, একটি ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো এবং আরেকটি ২ মেগাপিক্সেল ডেফথ সেন্সর। সেলফি তোলার জন্য সামনে রয়েছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। ক্যামেরার রয়েছে ক্যালিডোস্কোপ এবং পাম শাটার ফিচার।

রেডমি ৯ ডিভাইসটিতে দেওয়া হয়েছে মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর। যা এর পূর্বসূরী অপেক্ষা ২০৭ শতাংশ বেশি পারফরম্যান্স দেবে। এতে আছে  শক্তিশালী ৫০২০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির সঙ্গে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি রয়েছে। 

এছাড়াও রয়েছে ৩.৫ মিলি হেডফোন জ্যাক, আইআর ব্লাস্টার, ডুয়েল সিমের সঙ্গে আলাদা মাইক্রো এসডি কার্ড সাপোর্ট সুবিধা।

শাওমি বাংলাদেশের কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, রেডমি সিরিজের স্মার্টফোনগুলোর মাধ্যমে মি ফ্যানদের সবসময় অপেক্ষাকৃত সাশ্রয়ীমূল্যে সর্বোচ্চ প্রযুক্তির ডিভাইস তুলে দিতে চেয়েছি। রেডমি ৯ বড় ব্যাটারি আর কোয়াড ক্যামেরা সেটআপের তেমনই একটি ডিভাইস। 

রেডমি ৯ কার্বন গ্রে, ওসান গ্রিন এবং সানসেট পার্পেল তিনটি রঙে আগামী ১২ জুলাই থেকে দেশে অথোরাইজড মি স্টোর এবং রিটেইল পার্টনারদের স্টোরে পাওয়া যাবে।  

৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের ফোনের দাম ১৪ হাজার ৯৯৯ টাকা।

ইএইচ/জুলাই৭/২০২০/২১২০

*

*

আরও পড়ুন