Techno Header Top and Before feature image

তোশিবার নতুন আট মডেলের ল্যাপটপ আসছে বাজারে

toshiba-laptop-techshohor

ফখরুদ্দিন মেহেদী, টেক শহর কনটেন্ট কাউন্সিলর: প্রযুক্তি প্রেমিদের জন্য সুখবর নিয়ে আসছে দেশের বাজারে প্রযুক্তি পণ্য সরবরাহকারী প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলজিস বাংলাদেশ। প্রতিষ্ঠানটি আগামী ১৯ আগস্ট দেশের বাজারে তোশিবা ব্রান্ডের নতুন আটটি মডেলের ল্যাপটপ ছাড়ার কথা জানিয়েছে।

স্মার্ট টেকনোলজিস এর একটি সূত্র জানিয়েছে, আকর্ষণীয় দামের এই ল্যাপটপগুলো রাজধানীর একটি রেস্তোরায় আনুষ্ঠানিকভাবে উন্মুক্ত করা হবে। ওই অনুষ্ঠানে নতুন পণ্যগুলোর ব্যপারে বিস্তারিত জানানো হবে।

প্রতিষ্ঠানটির বিক্রয় মহাব্যবস্থাপক জাফর আহমেদ টেক শহরকে জানিয়েছেন, ল্যাপটপগুলো ২৮,৭০০ টাকা থেকে শুরু করে ১৮০,০০০ টাকার মধ্যে পাওয়া যাবে।

toshiba-laptop-techshohor

 

 

জাফর আহমেদ বলেন, ‘বাংলাদেশের আইটি ডিস্ট্রিবিউশন চ্যানেলে আমরা তোশিবার এক্সক্লুসিভ ডিস্ট্রিবিউটর। তাই, তোশিবা পণ্যের বিক্রয়োত্তর সেবার ব্যাপারে আমরা সর্বদাই অত্যন্ত স্পর্শকাতর। তাছাড়া, তোশিবা একটি জাপানি ব্র্যান্ড হওয়ায় তারা নিজেরাও যেকোনো মডেলের বাজারে ছাড়ার আগে এর গুনগত মান নিশ্চিত করার বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব প্রদান করে থাকে।’

এদিকে রবিবার বাংলাদেশে তোশিবার পণ্য ব্যবস্থাপক রেজাউল করিম তুহিন নতুন আটটি মডেল কি কি হবে টেক শহরকে তা জানিয়েছেন।
তিনি জানান, আসন্ন ওই অনুষ্ঠানে স্যাটেলাইট সিরিজের এনভি১০টি, সি৫০, এল৪০, এল৫০, পি৫০, টেকরা সিরিজের জেড৪০, পোর্টিজি আর৩০ এবং জেড৩০ মডেল এর ল্যাপটপ আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হবে।

আসন্ন সকল পণ্যের ব্যপারে বিস্তারিত না জানালেও একটি মডেল সম্পর্কে ধারনা দিয়েছেন তোশিবার এই পণ্য ব্যবস্থাপক।

তিনি জানান, আটটি মডেলের মধ্যে সবচেয়ে সাশ্রয়ী দামে পাওয়া যাবে স্যাটেলাইট সি৫০ মডেলের ল্যাপটপটি।

ইন্টেল ৪র্থ প্রজন্মের টার্বো বুস্ট টেকনোলজি সম্পন্ন এই সেলেরন ডুয়ালকোর ল্যাপটপে রয়েছে ২ জিবি ডিডিআরথ্রি র্যাম ও ৫০০ জিবি হার্ডডিস্ক।
১৫.৬ ইঞ্চি এলইডি ডিসপ্লের এই ল্যাপপটপটিতে পাওয়া যাবে ৫ ঘণ্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ। এছাড়া থাকবে স্লিম ডিভিডি রাইটার এবং ইন্টেল গ্রাফিক্স কার্ড।

মাত্র ২.২ কেজি ওজনের ল্যাপটপটিতে পাওয়া যাবে এক বছরের বিক্রয়োত্তর সেবা। এটির দাম পড়বে ২৮,৭০০ টাকা।

তবে গেইম পাগলদের জন্য এই ল্যাপটপটি বিশেষ কার্যকর হবে বলেও জানান তোশিবা পণ্য ব্যবস্থাপক।

অন্যদিকে হেভি ডিউটি, হাই পাওয়ার ব্যাকআপ, আল্ট্রা স্লিম এবং লাইট ওয়েট এর প্রতি যাদের দুর্বলতা তাদের জন্য টেক্রা এবং পোর্টিজি সিরিজের মোট তিনটি মডেলের ল্যাপটপ ওই দিন উন্মোচন করা হবে বলেও জানান তিনি।

*

*

আরও পড়ুন