করোনাভাইরাস : আবারও বন্ধ হচ্ছে অ্যাপল স্টোর

অ্যাপল স্টোরে সামনে লাইন।ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দ্বিতীয় দফায় অ্যাপল স্টোর বন্ধ করতে হচ্ছে অ্যাপলকে।

যুক্তরাষ্ট্রে ২৫ শতাংশ অ্যাপল স্টোর চালু করেও বন্ধ করেছে তারা। এছাড়া, যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়াতেও একটি করে স্টোর বন্ধ করা হয়েছে।

যুক্তরাষ্ট্রে অ্যাপল স্টোর রয়েছে ২৭১টি, এর মধ্য ৭৭টি স্টোর বন্ধ হয়ে গেছে। গত সপ্তাহে ৫০টি স্টোর বন্ধ করার পর বুধবার আরও ৩০টি স্টোরে তালা লাগিয়ে দেয় অ্যাপল। ফলে অনলাইনেই চলছে পণ্য বিক্রি। পণ্য মেরামতের জন্য স্টোরে আসার আগে অনলাইনেই  বুকিং দিতে হচ্ছে।

অ্যাপলের জিনিয়াস বারে পণ্য ঠিক করতে গিয়ে যাতে গ্রাহকরা ভিড় না করেন তা নিশ্চিত করতে অ্যাপল সাপোর্টঅ্যাপল সাপোর্ট অ্যাপ ব্যবহারের পরামর্শ দিয়েছে অ্যাপল বিষয়ক বিশেষায়িত সংবাদ মাধ্যম নাইনটুফাইভ ম্যাক।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত মার্চে প্রথমবারের মতো অ্যাপল স্টোর বন্ধ করে অ্যাপল। এরপরে মে মাসে সংক্রমণ কিছুটা কমলে প্রথম দফায় ২১টি অঙ্গরাজ্যের ১০০টি অ্যাপল স্টোর পুনরায় চালু করে তারা। কিন্তু অ্যাপল স্টোরের কারণে অনেক শপিং মলের সামনে ভিড় তৈরি হওয়ায় অ্যাপল আবারও সেগুলো বন্ধ করতে বাধ্য হয়।

এ মুহূর্তে যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের আক্রান্ত রয়েছেন ১৪ লাখ ৭৯ হাজার ৫৯৭ জন মানুষ। দেশটিতে মৃত্যু হয়েছে ১৩ হাজার ৭৯৮ জনের। বিশ্বে করনোভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত এখন যুক্তরাষ্ট্র।

দ্য ভার্জ অবলম্বনে এজেড/ জুলাই ২/২০২০/১১৩০

আরও পড়ুন –

অ্যাপল স্টোর খুললেও আগের অবস্থায় ফিরছে না বেচাকেনা 

কাজে ফেরা কর্মীদের করোনা পরীক্ষা করাচ্ছে অ্যাপল 

অ্যাপলের ৫১৯ বিলিয়ন ডলারের অ্যাপ অর্থনীতি!

*

*

আরও পড়ুন