ঢাকা উত্তরে চালু জোবাইক রাইড শেয়ারিং

বনানী-গুলশাল-বারিধারায় জোবাইকের উদ্বোধন করেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ছবি : ফেইসবুক থেকে নেওয়া
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাইসাইকেল রাইড শেয়ারিং সেবা জোবাইক এখন ঢাকার উত্তর সিটি কর্পোরেশন এলাকায় চালু হলো। উত্তর সিটি কর্পোরেশনের বনানী, গুলশান ও বারিধারায় এখন থেকে এই সেবা পাওয়া যাবে। 

এই তিন এলাকার ২২টি পয়েন্ট থাকছে, যেখান থেকে বাইসাইকেল নিয়ে যেকেউ গন্তব্যে যেতে পারবেন। অবশ্য এজন্য জোবাইকের অ্যাপ ব্যবহার করতে হবে। আর প্রতি মিনিট খরচ হবে এক টাকা। 

এর আগে জোবাইক কক্সবাজার, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম, ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজধানীর মিরপুর ডিওএইচএসসহ কয়েকটি জায়গায় রাইড শেয়ারিং সেবা শুরু করেছে। 

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বুধবার দুপুরে গুলশান ২ নম্বরে এক অনুষ্ঠানে গুলশান, বনানী ও বারিধারা এলাকায় জোবাইক সেবার উদ্বোধন করেন।

বক্তব্যে মেয়র আতিকুল ইসলাম বলেন, সারাবিশ্বে নারী-পুরুষ, ধনী-গরীব নির্বিশেষ এখন বাইসাইকেল ব্যবহার করেন। এটা একটা ভালো অভ্যাস। যাতে কোনো ধরনের পরিবেশ দূষণ হয় না। 

আগামীতে উত্তরাসহ পর্যায়ক্রমে সিটি করপোরেশনের সর্বত্র এই সেবা চালুর আশাবাদ ব্যক্ত করেন তিনি। 

অনুষ্ঠানে তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, বাইসাইকেল চালানো আমরা সবাই পছন্দ করি, কিন্তু সুযোগ পাই না। গ্রামে সাইকেল চালানোর সুযোগ থাকলেও শহরে সেই সুযোগ একেবারেই কম। আর সেই সমস্যা সমাধানে ডিএনসিসি মেয়র কাজ করছেন।

পরে মেয়র আতিক ও প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বাইসাইকেল চালিয়ে আনুষ্ঠানিকভাবে এ সেবার উদ্বোধন করেন।

ঢাকার পুলিশ কমিশনার শফিকুল ইসলাম, ডিএনসিসির প্রধান নির্বাহী আবদুল হাই, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল আমিরুল ইসলাম, স্থপতি ইকবাল হাবিব, জোবাইকের সিইও মেহেদী রেজা, পরিচালক শামীম আহসান, চেয়ারম্যান সাজিদ হোসেন অনুষ্ঠানে বক্তব্য দেন।

ইএইচ/জুন/২৪/২০২০/ ১০৫৫

আরও পড়ুন – 

এক বছরে ১০০ এলাকায় জোবাইক, এরপর হবে গ্লোবাল 

ভিন্ন মডেলে জোবাইক এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে 

বাংলাদেশ ও পাকিস্তানে ইউসি ব্রাউজারের দায়িত্বে মেহেদী 

চবি, শাবিপ্রবি ও রাবিতে যাচ্ছে জোবাইক

*

*

আরও পড়ুন