শিক্ষার্থীদের সাশ্রয়ী ইন্টারনেট দিতে আহ্বান পলকের

তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ছবি : ইন্টারনেট থেকে
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক শিক্ষার্থীদের জন্য বিশেষ ইন্টারনেট প্যাকেজ সুবিধা চালু করতে গ্রামীণফোনসহ অন্যান্য মোবাইল অপারেটরের প্রতি আহ্বান জানিয়েছেন।

এছাড়াও বাংলাদেশের মেধাবী তরুণারা যেন অগমেন্টেড রিয়েলিটি সলিউশন ডেভলপসহ গুগলের প্রোডাক্ট উন্নয়নে অবদান রাখতে পারে সেই সুযোগ প্রদানের জন্য প্রযুক্তি জায়ান্ট গুগলের প্রতিও আহ্বান জানিয়েছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী।

রোববার গ্রামীণফোন ও এটুআই-এর উদ্যোগে আয়োজিত ডিজিটাল প্লাটফর্মে ক্রাউডসোর্সিংয়ের মাধ্যমে গুগল ম্যাপের ‘বাংলাদেশ চ্যালেঞ্জ’ কর্মসূচির সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এই আহ্বান জানান পলক।

 গুগল ম্যাপে ইতোমধ্যেই বাংলা ভাষার সুবিধা যুক্ত করেছে গুগল কর্তৃপক্ষ উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন শহর, উপশহরের পর এবার এদেশের  তরুণেরাই গ্রামের স্থাপনা ও রাস্তাকে গুগল ম্যাপে সংযুক্ত করেছে। ঘরে বসেই ৩১ হাজার ম্যাপার এখানে এক লাখ ১০ হাজার ম্যাপ যুক্ত করেছে।

 অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন গ্রামীণফোনের সিইও ইয়াসির আজমান, বাংলাদেশ স্কাউটের প্রেসিডেন্ট আবুল কালাম আজাদ, এটুআই পলিসি অ্যাডভাইজার আনির চৌধুরী, প্রেনিউর ল্যাবের সিইও আরিফ নিজামী।

অনুষ্ঠানে বিজয়ী শীর্ষ ১০০ ম্যাপারদের নাম ঘোষণা করেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এছাড়াও শীর্ষ ২০০ জন এটুআইয়ের এক শপে কাজ করবে এবং ৩১ হাজার জনই আইসিটি বিভাগ থেকে ডিজিটাল সনদ পাবেন বলে জানানো হয়েছে অনুষ্ঠানে। 

ইএইচ/জুন২১/ ২০২০/১৮২০

*

*

আরও পড়ুন