দশম প্রজন্মের তিন ল্যাপটপ আনলো লেনোভো

তিন মডেলের ল্যাপটপ আনলো লেনোভো। ছবি : সৌজন্যে
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে ইন্টেল দশম প্রজন্মের তিন ল্যাপটপ এনেছে পরিবেশক প্রতিষ্ঠান গ্লোবাল ব্রান্ড প্রাইভেট লিমিটেড।

মডেল যেগুলো হলো-আইডিয়াপ্যাড এস১৪৫, আইডিয়াপ্যাড এস৩৪০ এবং ইয়োগা এস৯৪০।

আইডিয়াপ্যাড এস১৪৫ ল্যাপটপটিতে রয়েছে ১৫.৬ ইঞ্চি ফুল এইচডি এন্টি-গ্লেয়ার এলইডি ডিসপ্লে যা ১৮০ ডিগ্রি পর্যন্ত লেয়ারিং করা সম্ভব। এতে আরো রয়েছে সর্বোচ্চ ৩.৪ গিগাহার্জ সমর্থিত ইন্টেল কোর আইথ্রি-১০০৫জি১ প্রসেসর, ৪ জিবি ডিডিআর-ফোর র‍্যাম, স্টোরেজ হিসেবে এতে আছে ১ টেরাবাইট এইচডিডি।

দুই বছরের ওয়ারেন্টিসহ ল্যাপটপটির দাম ৪৫ হাজার ৫০০ টাকা।

আইডিয়াপ্যাড এস৩৪০ মডেলটি ফুল এইচডি এন্টি-গ্লেয়ারের ১৪ ইঞ্চি এবং ১৫.৬ ইঞ্চি আইপিএস ডিসপ্লে। এতে সর্বোচ্চ ৩.৪ গিগাহার্জ ইন্টেল কোর আইথ্রি-১০০৫জি১ প্রসেসর, ৪ জিবি ডিডিআর-ফোর র‍্যাম এবং স্টোরেজ হিসেবে এতে আছে ১ টেরাবাইট এইচডিডি।

দুই বছরের ওয়ারেন্টিসহ ৫২ হাজার টাকায় পাওয়া যাচ্ছে ডিভাইসটি।

ইয়োগা এস ৯৪০ ল্যাপটপটি আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স সমৃদ্ধ ফোর স্লাইডেড ন্যারো বেজেলের আল্ট্রা স্লিম ল্যাপটপ। ডলবি ভিশনের এই ১৪ ইঞ্চির এই ল্যাপটপটি ইউএইচডি ফোরকে (৩৮৪০x২১৬০) ডিসপ্লে সমর্থিত। তাছাড়া ১.৩ গিগাহার্জ থেকে সর্বোচ্চ ৩.৯ গিগাহার্জ ইন্টেল কোর আইসেভেন-১০৬৫জি৭ প্রসেসরের সাথে পাচ্ছেন ১৬ জিবি ডিডিআর-ফোর র‍্যামসহ ইন্ট্রিগ্রেটেড ইন্টেল আইরিস প্লাস গ্রাফিক্স।

এছাড়াও স্টোরেজ হিসেবে এতে আছে ১ টেরাবাইট এসএসডি, সর্বোচ্চ গতির ওয়াইফাই ৬, ব্লুটুথ এবং থান্ডার বোল্ট পোর্ট। ল্যাপটপটির দাম দুই বছরের ওয়ারেন্টিসহ ২ লাখ ২০ হাজার টাকা।

ইএইচ/জুন১৫/২০২০/১২২২

*

*

আরও পড়ুন