প্লেস্টেশন ৫ : যে গেইমগুলো খেলা যাবে

রিটার্নাল গেইমের একটি দৃশ্য। ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সনির প্লেস্টেশন ৫ এ কী কী গেইম খেলা যাবে তা জানতে অনেকেই অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন। এবার গেইমগুলোর নাম জানা গেছে তবে খেলতে হলে ২০২১ থেকে ২০২২ সাল পর্যন্ত অপেক্ষা করতে হবে।

পিএস৫ উন্মোচনের ইভেন্টে বেশ কিছু গেইমের ঝলক দেখিয়েছে সনি। গেইমগুলো হলো লিটল ডেভিল ইনসাইট, কেনা : ব্রিজ অব স্পিরিটস, অডওয়ার্ল্ড : সোলসস্ট্রোম, স্ট্রে, ঘোস্টওয়্যার :টোকিও, প্র্যাগমাটা প্রোজেক্ট আথিয়া, ডেথলুপ ও রিটারর্নাল।

ডেথলুপ

ফার্স্ট পারসন শ্যুটার গেইম ডেথলুপে অ্যাসাসিন বা রাইভাল অ্যাসাসিন চরিত্রে খেলা যায়। অ্যাসাসিন চরিত্রে খেললে সকাল থেকে মধ্য রাত পর্যন্ত দ্বীপের আট বাসিন্দাকে মারতে হবে। এর আগেই মৃত্যু হলে আবারও শুরু থেকে গেইমটি খেলতে হবে। প্রতিবার  শুরু থেকে খেলতে গিয়ে গেইমাররা অনেক কিছু শিখবেন। 

যারা রাইভাল অ্যাসাসিন চরিত্রে খেলবেন তাদের লক্ষ্য থাকবে ওই আট টার্গেটকে রক্ষা করা এবং অ্যাসাসিনকে মেরে ফেলা।

রিটার্নাল

এই গেইমেও টাইমলুপ পাওয়া যাবে। অর্থাৎ একটি নির্দিষ্ট সময়ে যা ঘটবে তার পুনরাবৃত্তি হতে থাকবে। এই গেইমে এক নভোচারীকে ভিন্ন একটি গ্রহে টিকে থাকার লড়াইয়ে নামতে হবে। প্রতিবার মহাকাশ যান ক্র্যাশে তার মৃত্যু হবে এবং মৃত্যুর পর জেগে উঠে সে নতুন নতুন বিপদে পড়বে। সেগুলোর মোকাবিলা করে তাকে পরবর্তী লেভেলে যেতে হবে।

কেনা : ব্রিজ আব স্পিরিটস

এখানে মূল চরিত্র কেনা। তাকে সঙ্গ দেবে এক দল রট (কালো রঙের ছোট গোলাকার প্রাণী)। বনের মধ্যে কেনা আর রটরা মিলে বিভিন্ন শত্রুর মোকাবিলা করে।

প্রজেক্ট আথিয়া

এর মধ্যে প্রজেক্ট আথিয়ার কাহিনী গড়ে উঠেছে এক মেয়েকে নিয়ে। অন্য এক গ্রহে অদ্ভুত সব প্রাণীর মাঝে তাকে টিকে থাকার লড়াইয়ে নামতে হয়।

অডওয়ার্ল্ড : সোলসস্ট্রোম

অডওয়ার্ল্ড সিরিজের নতুন গেইমটিতেও প্রধান চরিত্র আবেকে অস্তিত্ব রক্ষার লড়াইয়ে নামতে দেখা যাবে। সোলসস্ট্রোমের লেভেলগুলো আরও বড় করা হয়েছে। এবার চরিত্রও বেশি থাকবে।

শুক্রবার পঞ্চম প্রজন্মের গেইমিং কনসোল প্লেস্টেশন ৫ উন্মোচন করে সনি। ফোরকে ব্লু রে ডিস্ক ও ডিজিটাল এডিশনে দুটি মডেল বাজারে আনবে তারা। ডিজাইন ও ফিচার উন্মোচন হলেও দাম জানতে আরও অপেক্ষা করতে হবে প্লেস্টেশন ভক্তদের।  

গিজমোচায়না অবলম্বনে এজেড/ জুন/১৩/২০২০

*

*

আরও পড়ুন