Techno Header Top

পিক্সেলের পর যেসব ফোন পাচ্ছে অ্যান্ড্রয়েড ১১ বেটা

অ্যান্ড্রয়েড ১১ বেটা ১ পাচ্ছে যেসব ফোন। ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : কিছুটা দেরিতে গুগল উন্মোচন করেছে তাদের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের সর্বশেষ সংস্করণ অ্যান্ড্রয়েড ১১ বেটা।

গত সপ্তাহে উন্মোচন করে প্রতিষ্ঠানটি জানায় প্রথম অবস্থায় তাদের গুগল পিক্সেল ফোনে এর আপডেট দিয়ে শুরু হচ্ছে পথচলা। অবশ্য প্রথম পিক্সেল সংস্করণে এর আপডেট মেলেনি।

এবার নতুন করে শাওমির তিনটি মডেলে এবং অপোর দুটির মডেলে অ্যান্ড্রয়েড বেটা ১১ পাওয়া যাবে বলে জানিয়েছে জিএসএমএরিনা।

সংবাদ মাধ্যমটি জানায়, চীনা প্রতিষ্ঠান শাওমির  শাওমি মি১০ ফাইভজি, মি১০ প্রো ফাইভজি এবং পোকো এফ২ প্রো ফোনে পরীক্ষামূলকভাবে শাওমি অ্যান্ড্রয়েড ১১ আপডেট দেবে। এছাড়াও এসব ফোনে প্রথমবারের মতো নিজেদের কাস্টমাইজ এমআইইউআই ১৩ দেখা যেতে পারে।

অন্যদিকে আরেক চীনা প্রতিষ্ঠান অপো তাদের দুটি মডেলে অ্যান্ড্রয়েডের সর্বশেষ সংস্করণটি আপডেট দিচ্ছে। ফাইন্ড এক্স২ এবং ফাইন্ড এক্স২ প্রো ফোনে অ্যান্ড্রয়েড ১১ বেটা সংস্করণটি দিতে কাজ করছে। চলতি মাসের শেষ দিকে এই আপডেট পাওয়া যেতে পারে বলে জানাচ্ছে জিএসএমএরিনা।

এর আগে গুগল তাদের পিক্সেল ২, পিক্সেল ২ এক্সএল, পিক্সেল ৩, পিক্সেল ৩ এক্সএল, পিক্সেল ৩এ, পিক্সেল ৩এ এক্সএল, পিক্সেল ৪, পিক্সেল ৪ এক্সএল ব্যবহারকারীরা অ্যান্ড্রয়েড ১১ বেটা ১ আপডেট দিয়েছে।

নতুন ওএসে আছে বাবলস নামের একটি ফিচার। ম্যাসেজিং অ্যাপ থেকে কোনো ম্যাসেজ আসলে সেগুলো স্ক্রিনে বড় একটি ফ্রেমের মধ্যে দেখা যাবে।

এছাড়াও, অ্যান্ড্রয়েড ১১ এ রয়েছে স্ক্রিন রেকর্ডের অপশন। ফিচারটি চালু করার ৩ সেকেন্ডের ভিতরে রেকর্ডিং শুরু হবে।

আপডেটটির স্ট্যাবল সংস্করণ বছরের শেষ দিকে আনতে পারে গুগল। পরীক্ষামূলকভাবে যে সংস্করণ উন্মুক্ত করা হয় তাই বেটা বা বিটা হিসেবে পরিচিত।

ইএইচ/জুন১৩/২০২০/ ১১২০

আরও পড়ুন –

পিক্সেল ফোনে অ্যান্ড্রয়েড ১১ বেটা আপডেট

অ্যান্ড্রয়েডের জন্য প্রস্তুত ফেইসবুকের ডার্ক মোড!

*

*

আরও পড়ুন