Samsung IM Campaign_Oct’20

বর্ণবাদ বিষয়ে ব্যাখ্যা দেবে গুগল অ্যাসিস্ট্যান্ট

বর্ণবাদ বিষয়ে নতুন উত্তর সেট করেছে গুগল। ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : কৃষ্ণাঙ্গদের জীবন কতোটা মূল্যবান এখন থেকে তার ব্যাখ্যা দেবে গুগল অ্যাসিস্ট্যান্ট।

চলতি সপ্তাহে গুগলের সিইও সুন্দর পিচাই কৃষ্ণাঙ্গদের বর্ণবাদ বিরোধী প্রতিবাদের সঙ্গে একাত্মতা জানান। তিনি বলেন, বিভিন্ন উদ্যোগ ও পণ্যের মাধ্যমে আমরা দীর্ঘ মেয়াদে এ সমস্যার সমাধান খুঁজবো।

এরই ধারাবাহিকতায় হেই গুগল, ‘ডু ব্ল্যাক লাইভস ম্যাটার’ প্রশ্নটি করলে গুগল অ্যাসিস্ট্যান্ট বলবে, ‘কৃষ্ণাঙ্গদের জীবন গুরুত্বপূর্ণ। এই দেশে (যুক্তরাষ্ট্র) সবাই যে স্বাধীনতা ভোগ করে কৃষ্ণাঙ্গরাও তার দাবিদার। বর্ণবাদ নির্মূল করতে হলে তারা যে সব অন্যায়ের সম্মুখীন হয় সেগুলো নিয়ে কথা বলতে হবে।’

এছাড়াও, ‘ডু অল লাইভস ম্যাটার’ প্রশ্নটি করলে গুগল অ্যাসিস্ট্যান্টের জবাব হবে, ‘কৃষ্ণাঙ্গদের জীবন গুরুত্বপূর্ণ কথাটার মানে এই নয় যে অন্যদের কোনো মূল্য নেই। এর মানে কৃষ্ণাঙ্গরা যে ঝুঁকির মধ্যে থাকেন অন্যদেরকে সেগুলোর সম্মুখীন হতে হয় না।’

এছাড়াও, কিভাবে কৃষ্ণাঙ্গদের সহায়তা করা যায় সে বিষয়ও পরামর্শ দেবে গুগল অ্যাসিস্ট্যান্ট।

গুগল অ্যাসিস্ট্যান্টের এই ব্যাখ্যা ও পরামর্শ সরাসরি গুগল থেকে সেট করা হয়েছে। অ্যান্ড্রয়েড ফোন, ট্যাবলেট, স্মার্ট ডিসপ্লে ও স্পিকারের মাধ্যমে গুগল অ্যাসিস্ট্যান্টের এই উত্তরগুলো পাওয়া যাবে।

শুধু গুগল অ্যাসিস্ট্যান্ট নয়, বর্ণবাদ বিরোধী আন্দোলনের সহায়তায় ইউটিউবকেও কাজে লাগাচ্ছে  গুগল। ইউটিউবের অফিশিয়াল পেইজে ঝুলছে বর্ণবাদ বিরোধী ব্যানার ও ভিডিও।

নাইনটুফাইভ অবলম্বনে এজেড/ জুন ০৮/২০২০/১২২৮

আরও পড়ুন –

গুগল অ্যাসিস্ট্যান্টে নতুন ফিচার

ফোন হাতে নিলেই কমান্ড নেবে গুগল অ্যাসিস্ট্যান্ট

হোয়াটসঅ্যাপের ম্যাসেজ পড়ে দেবে গুগল অ্যাসিস্ট্যান্ট

গুগল অ্যাসিস্ট্যান্ট বন্ধের উপায়

*

*

আরও পড়ুন