শনিবার ব্লকচেইন প্রযুক্তিতে প্রশিক্ষণ দেবে আইডিয়া

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ব্লকচেইন প্রযুক্তির ওপর ৬০ জনকে প্রশিক্ষণ দিতে যাচ্ছে তথ্যপ্রযুক্তি বিভাগের আইডিয়া প্রকল্প।

তথ্যপ্রযুক্তি বিভাগের আওতাধীন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অধীনে ‘উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ প্রকল্প’ বা আইডিয়া শনিবার ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এই প্রশিক্ষণ দেবে।

এই প্রশিক্ষণে বেসিক অ্যান্ড ইভোলিউশন অব ব্লকচেইন, সাপ্লাইচেইন ব্যবস্থাপনায় ব্লকচেইন এবং ব্লকচেইন প্রযুক্তির ভাবনা ও বিস্তারিত প্রশিক্ষণার্থীদের নিকট উপস্থাপন করা হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে প্রকল্পটি।

Techshohor Youtube

প্রশিক্ষণে বরিশাল অঞ্চলের ৬০ জনের অধিক প্রশিক্ষণার্থী অনলাইন প্ল্যাটফর্ম জুমের মাধ্যমে সংযুক্ত হবেন।

প্রশিক্ষণের উদ্বোধন করবে তথ্যপ্রযুক্তি বিভাগের জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল আলম। বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে থাকবেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) এর নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব। অনলাইন অনুষ্ঠানটি সভাপতিত্ব করবেন আইডিয়া প্রকল্পের পরিচালক (অতিরিক্ত সচিব) সৈয়দ মজিবুল হক।

প্রশিক্ষণটিতে ট্রেইনার হিসেবে সংযুক্ত হবেন- জাপানের হায়েগো বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েট স্কুল অব সিমুলেশন স্টাডিস এর রিসার্স ফেলো রুবাইয়াত ইসলাম, দি কম্পিউটারস্ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও ব্লকচেইন বিশেষজ্ঞ খন্দকার আতিক-ই-রাব্বানী এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি) এর সহযোগী অধ্যাপক ড. বি.এম. মইনুল হোসেন।

সকাল ১০টায় শুরু হবে অনুষ্ঠানটি। যার লাইভ দেখা যাবে ‘স্টার্টআপ বাংলাদেশের’ ফেইসবুক পেইজে।

ইএইচ/জুন ৫/২০২০/ ২১৫৫

*

*

আরও পড়ুন