ফেইসবুকের ছবি, ভিডিও ট্রান্সফার করা যাবে গুগল ফটোসে

facebook-fine-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ফেইসবুকের ছবি ও ভিডিও লিঙ্ক সহজেই গুগল ফটোসে স্থানান্তর করার টুল বিশ্বব্যাপী উন্মোচন করা হয়েছে। 

২০১৮ সালে প্রতিষ্ঠিত ফেইসবুক, মাইক্রোসফট, গুগল এবং টুইটারের সাথে জড়িত একটি প্রোগ্রামের অংশ হিসেবে এই সরঞ্জাম ব্যবহারকারীদের ফেইসবুক অ্যাকাউন্টের সব ফটো বা ভিডিওর অনুলিপি তৈরি করতে এবং একটি লিঙ্কযুক্ত করে তা গুগল ফটোতে স্থানান্তর করতে দেয়।

এটি ব্যবহারকারীদের খুব সহজেই একটি পরিষেবা থেকে আরেকটিতে তাদের ডেটা স্থানান্তরের সুবিধা দেয়। 

এখন ব্যবহারকারীরা চাইলে তাদের ফেইসবুকের সেটিংস থেকে তার তথ্য যেখান থেকে তার তথ্য ডাউনলোড করে সেখান থেকেই তা অ্যাক্সেস করতে পারবেন। আমরা গ্রাহকদের সর্বোচ্চ নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করতে চাই। তাই তথ্য স্থানান্তরের সময় তার পাসওয়ার্ড চাইবে। আর পুরো প্রক্রিয়াটি একটি এনক্রিপ্টড অবস্থায় করা হবে, এক বিবৃতিতে বলেছে প্রতিষ্ঠানটি। 

ফেইসবুকের তথ্য গুগল ফটোসে নেবার জন্য প্রথমে যেতে হবে ফেইসবুকের ‘Your Facebook Information’ Settings এ। এরপর সেখানে সিলেক্ট করতে হবে ‘Transfer a Copy of Your Photos or Videos’ অপশনটি। এরপর ভেরিফিকেশনের জন্য ফেইসবুকের পাসওয়ার্ড দিতে হবে। 

এরপর কোথায় সেগুলো নিতে চান সেটি বা গুগল ফটোস সিলেক্ট করে দিলে সেখানে dropdown করতে বলবে। এরপর গুগল ফটোসের পাসওয়ার্ড চাইবে সেটি দিলে তথ্য স্থানান্তর শুরু হবে এবং একটি ম্যাসেজ নোটিফিকেশন আসবে। 

চলতি বছরের মার্চ থেকে এশিয়া প্যাসিফিক অঞ্চলে এই সেবাটি শুরু হয়েছিল অল্প করে। এবার সব ব্যবহারকারীই এটি ব্যবহার করতে পারবেন। 

ইএইচ/জুন০৫/২০২০/১১৩৩

*

*

আরও পড়ুন