ট্রাম্পের স্ন্যাপচ্যাট অ্যাকাউন্টের প্রচার বন্ধ

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এবার ট্রাম্পের অ্যাকাউন্টের প্রচার বন্ধ করে দিয়েছে মার্কিন মাল্টিমিডিয়া ম্যাসেজিং অ্যাপ স্ন্যাপচ্যাট।

‘জাতিগত সহিংসতার’ কারণে মার্কিন প্রেসিডেন্টের বিরুদ্ধে এমন কাজ করেছে প্রতিষ্ঠানটি। এর আগে ট্রাম্পের বিরুদ্ধে টুইটারের নীতিমালা ভঙ্গের লেবেলও সেঁটে দিয়েছিল কর্তৃপক্ষ।

গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সামনে তুলে ধরে স্ন্যাপচ্যাট। কিন্তু জাতিগত সহিংসতার কারণে ট্রাম্পকে সেই তালিকা থেকে বাদ দিয়েছ। ফলে এখন থেকে তাকে আর ফিচারড বা সামনে তুলে ধরবে না স্ন্যাপচ্যাট।

স্ন্যাপচ্যাটের বক্তব্য, তারা ‘জাতিগত সহিংসতা’ ও ‘অবিচারকে’ উষ্কে দেবার মতো বিষয়কে প্রশ্রয় দেবে না। সে কারণে ট্রাম্পের অ্যাাকউন্টের ক্ষেত্রে টুইটারের নীতিমালার মতো কাজ করেছে স্ন্যাপচ্যাট।

স্ন্যাপচ্যাটের মূল প্রতিষ্ঠান স্ন্যাপ বলছে, তারা বর্ণবাদী সহিংসতা ও অবিচারকে সমাজে কখনোই স্থান দেয় না। আমেরিকায় যারা শান্তি, সাম্য, ন্যায় বিচার চায় তাদের সঙ্গেই স্ন্যাপ দাঁড়িয়েছে বলেও জানায়।

এমন সিদ্ধান্তের পর মনে করা হচ্ছে, গত সপ্তাহে ট্রাম্প মার্কিন মুলুকে সামাজিক মাধ্যমগুলো  নিয়ন্ত্রণের জন্য যে আদেশ জারি করছিলেন তার সঙ্গে দ্বন্দ্বে জড়াতে পারে।

বিবিসি অবলম্বনে ইএইচ/জুন৪/২০২০/১৪১৫

আরও পড়ুন –

যুক্তরাষ্ট্রে সামাজিক মাধ্যম নিয়ন্ত্রণে ট্রাম্পের নির্বাহী আদেশ!

অভিশংসনের মুখে ট্রাম্পের ১২৩ টুইট

ট্রাম্পকে ট্রল করে শাওমির বিজ্ঞাপন

*

*

আরও পড়ুন