ছবিটি ফোনের ওয়ালপেপার করলেই সর্বনাশ!

এই ওয়ালপেপারে ফোন ক্র্যাশ করছে। ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : পাহাড়ে ঘেরা হ্রদের ছবি ওয়ালপেপার হিসেবে সেট করলেই সমস্যায় পড়ছেন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা।

টিপস্টার আইস ইউনিভার্স টুইটে ছবিটার ব্যাপারে সতর্কবার্তা দিয়েছে। সেখানে বলা হয়, এই ছবি ওয়ালপেপার হিসেবে কখনও ব্যবহার করবেন না। এই বার্তা বিশেষভাবে স্যামসাংয়ের ব্যবহারকারীদের প্রযোজ্য। কেউ এই ছবি পাঠালে তা এড়িয়ে চলুন।

এই পোস্টের নিচে অনেক টুইটার ব্যবহারকারী জানিয়েছেন, তাদের ফোনেও একই সমস্যা দেখা দিয়েছে। ওয়ালপেপার হিসেবে দেওয়া মাত্র স্বয়ংক্রিয়ভাবে অন অফ হচ্ছে তাদের ফোন। কোনো কোনো ক্ষেত্রে ফোনে ফ্যাক্টরি রিসেট দেওয়ার প্রয়োজন পড়ছে।

প্রযুক্তি বিষয়ক সংবাদ মাধ্যম অ্যান্ড্রয়েড অথোরিটির এক সাংবাদিক জানিয়েছেন, ওয়ালপেপার হিসেবে ছবিটি সেট করলে ফোন বার বার অন ও অফ হচ্ছে। ফলে ফোনের লক খোলা যাচ্ছে না, রিস্টার্টেও মিলছে না সমাধান।

কী কারণে এ সমস্যা হচ্ছে তার কোনো ব্যাখ্যা দেয়নি গুগল। তবে বিবিসিকে ডেভেলপার কেন মুনরো ও ডেভ লজ জানিয়েছেন, ডিজিটাল ছবির মান এখন অনেক ভালো হয়েছে। ছবিটার ক্ষেত্রে এমন কোনো রঙ ব্যবহার করা হয়েছে যা ফোন চিনতে পারছে না। ফলে এই অচেনা রঙের কারণে ফোন ক্র্যাশ করছে।

স্যামসাং ও গুগলের পিক্সেল ফোনেও এ সমস্যা দেখা গেছে। ১১ জুন থেকে আপডেট পাঠানো শুরু করবে স্যামসাং। আপডেট পাঠানোর ব্যাপারে গুগল এখনও কিছু জানায়নি।

বিবিসি অবলম্বনে এজেড/ জুন ০৪/২০২০/১১০৮

*

*

আরও পড়ুন