ভিডিওর ভিউ সীমিতকরণ, টিকটকের দুঃখ প্রকাশ

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : পুলিশের হাতে মার্কিন কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডের মৃত্যুকে কেন্দ্র করে রাজপথের মতো সামাজিক মাধ্যমগুলোও ফুঁসে উঠেছে। টিকটকও এর ব্যতিক্রম নয়।

জর্জ ফ্লয়েডকে হত্যার বিরুদ্ধে ও কৃষ্ণাঙ্গ অধিকারের পক্ষে টিকটকে অসংখ্য ভিডিও পোস্ট হচ্ছে। তবে সমস্যা হচ্ছে, এসব পোস্টের ভিউ সীমিত করে দেয় টিকটক। এ নিয়ে টিকটকের বিরুদ্ধে ক্ষেপে উঠেছে বর্ণবাদ বিরোধীরা।

জর্জ ফ্লয়েড সমর্থকদের অভিযোগ, টিকটকে কৃষ্ণাঙ্গ অধিকার ও অন্যায় হত্যাকাণ্ডের বিরুদ্ধে যতো ভিডিও পোস্ট ছিল তার অধিকাংশেরই হ্যাশট্যাগ ছিল #BlackLivesMatter ও #GeorgeFloyd । বেছে বেছে এসব পোস্টের ভিউ লিমিট করে দেওয়া হয়েছে। এমন ভিডিও আছে যেগুলোর ভিউ শূন্য পর্যন্ত আছে, অর্থাৎ এগুলো কেউ দেখেনি বা ভিউ প্রাইভেট করে দেওয়া হয়েছে টিকটকের পক্ষ থেকে।

অবশ্য পরে টিকটকের মহাব্যবস্থাপক (যুক্তরাষ্ট্র) ভেনেসা পাপ্পাস ও ক্রিয়েটর কমিউনিটির পরিচালক কুদজি চিকুমবু এক ব্লগ পোস্টে এ ব্যাপারে দুঃখ প্রকাশ করেছেন। একই সঙ্গে কৃষ্ণাঙ্গ জনগোষ্ঠিকে করোনা মোকাবেলায় সহায়তার জন্য তিন মিলিয়ন ও বর্ণবাদী সহিংসতায় ক্ষতিপূরণে ১ মিলিয়ন ডলার সাহায্য দেওয়া হবে বলেও টিকটকের পক্ষ থেকে বলা হয়।

সূত্র : ইন্টারনেট, টিআর/জুন ২/২০২০/২০৩৩

আরও পড়ুন –

টিকটক নিয়ন্ত্রণ চায় ভারতের ওড়িশা আদালত

চীন থেকে সরে যাচ্ছে বাইটড্যান্স-টিকটক!

লকডাউনে বাজিমাত টিকটকের, ডাউনলোড ২০০ কোটি

*

*

আরও পড়ুন