ফেইসবুকে হইহুল্লোড়, জাকারবার্গের ওপর চটেছেন কর্মীরা

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : পুলিশের হাতে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডের মৃত্যুর ঘটনায় গোটা আমেরিকা উত্তপ্ত। এর উত্তাপ পড়েছে খোদ ফেইসবুকেও।

সাম্প্রতিক ঘটনাকে কেন্দ্র করে হওয়া প্রতিবাদী হয়ে ওঠা বিরোধী মতের লোকজনদের উদ্দেশ্য করে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও একের পর এক লিখে যাচ্ছেন ফেইসবুক-টুইটারে। এর প্রেক্ষিতে তার কিছু বক্তব্যকে আক্রমণাত্মক উল্লেখ করে সেগুলো মুছে দেওয়ার দাবি ওঠে ফেইসবুকের প্রতি। প্রতিষ্ঠানটির সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ সে দাবিতে সায় দেননি। এর পরই ফেইসবুকের কর্মীরা চটে যান মার্ক জাকারবার্গের বিরুদ্ধে। বহু কর্মী তার বিরুদ্ধে ‘ভার্চুয়াল ওয়াকআউট’ করেছে।

ফেইসবুকের কয়েক সিনিয়র কর্মীসহ সব পর্যায়ের কর্মীরাই জাকারবার্গের এই অবস্থানের বিরুদ্ধে শামিল হয়েছেন। এ ইস্যুতে জাকারবার্গের অবস্থানকে তারা প্রাতিষ্ঠানিক নয় বরং ব্যক্তিগত মত হিসেবে মনে করছেন। ফেইসবুকের প্রোডাক্ট ডিজাইন বিভাগের পরিচালক রায়ান ফ্রেইটাস জাকারবার্গের এই অবস্থানকে ‘ভুল’ বলে অভিহিত করে বলেছে, ‘আমি এ ব্যাপারে তার অবস্থান পরিবর্তনে যথাসাধ্য চেষ্টা করবো।’

এদিকে, টুইটারেও বিক্ষোভকারীদের বিরুদ্ধে আক্রমণাত্মক কথাবার্তা লিখেছেন ট্রাম্প। এক টুইটে তিনি ‘দাঙ্গাকারীদের গুলি’ করতে বলেছিলেন, সেই টুইট অবশ্য টাইটার কর্তৃপক্ষ সরিয়ে নেয়।

সূত্র : ইন্টারনেট, টিআর/জুন ২/২০২০/১৩০০

আরও পড়ুন –

বর্ণবাদ ছড়ানো আইডি বন্ধ করে দিচ্ছে ফেইসবুক

অনলাইন বিজনেসের জন্য ফেইসবুক শপ চালু

জিআইএফের ভাণ্ডার কিনলো ফেইসবুক

*

*

আরও পড়ুন