এবার পেছালো প্লেস্টেশন ৫ এর গেইম উন্মোচন

playstation-techshohor
প্লেস্টেশন। ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : যুক্তরাষ্ট্রের চলমান অস্থিরতায় সনির গেইমিং কনসোল প্লে স্টেশন ৫ এর গেইম উম্মোচনের ইভেন্টও বাতিল হয়েছে।

ভেরিফাইড টুইটার অ্যাকাউন্টে সনি জানিয়েছে, আমরা বুঝতে পারছি যে প্লেস্টেশন ৫ এ কী কী গেইম থাকবে তা জানতে অপেক্ষা করে আছেন ভক্তরা। তবে সময়টা কোনো কিছু উদযাপন করার জন্য উপযুক্ত নয়। এখন পেছনে দাঁড়িয়ে প্রতিবাদকারীদের কথা শোনাটা বেশি গুরুত্বপূর্ণ।

প্লেস্টেশন ৫ এর গেইমগুলোর নাম বৃহস্পতিবার জানানোর কথা ছিলো সনির। পরবর্তীততে কবে গেইমগুলোর নাম প্রকাশ করা হবে তা জানানো হয়নি। বছরের শেষ দিকে প্লেস্টেশন ৫ বাজারে ছাড়তে পারে সনি।

এর আগে গুগলও যুক্তরাষ্ট্রের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে অ্যান্ড্রয়েড বেটা সংস্করণের উন্মোচন স্থগিত করে। এছাড়াও, ভাংচুর ও লুটের জেরে ৬ জুন পর্যন্ত অ্যাপল স্টোরও বন্ধ থাকবে বলে জানায় অ্যাপল।

যুক্তরাষ্ট্রে গত ২৫ মে সন্ধ্যায় মিনেসোটা রাজ্যের মিনেপোলিস শহরে জর্জ ফ্লয়েড নামের এক আফ্রিকান আমেরিকান নাগরিক পুলিশি নির্যাতনে মারা যায়। প্রতারণার অভিযোগে তাকে গ্রেফতার করা হলেও বিচার না করে এক পুলিশ অফিসার তার গলা হাঁটু দিয়ে চেপে ধরেন। এসময় জর্জ বাঁচার জন্য আকুতি জানাতে থাকেন ৯ মিনিট ধরে। এরপর মৃত্যবরণ করেন জর্জ।

তার মৃত্যুতে সারা যুক্তরাষ্ট্রে সমালোচনার ঝড় ওঠে। এরই জের ধরে করোনাভাইরাসের মহামারি চলার মধ্যেই বিভিন্ন প্রতিবাদ সমাবেশে অংশ নেন বিক্ষোভকারীরা। সহিংসতা ছড়িয়ে পড়লে অশান্ত হয়ে ওঠে যুক্তরাষ্ট্রের পরিস্থিতি।

ইন্টারনেট অবলম্বনে এজেড/ জুন ০২/২০২০/১১১০

*

*