Samsung IM Campaign_Oct’20

যুক্তরাষ্ট্রে অস্থিরতা : পেছালো অ্যান্ড্রয়েড ১১ এর বেটা উন্মোচন

অ্যান্ড্রয়েড লোগো। ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রতি বছরের মাঝামাঝি সময়ে অ্যান্ড্রয়েডের নতুন সংস্করণ উন্মোচন করে গুগল। এ বছরও তাদের সেরকমই পরিকল্পনা ছিলো। বড় কোনো ইভেন্টে নয়, ভার্চুয়ালিই অ্যান্ড্রয়েড ১১ এর বেটা সংস্করণ উন্মুক্ত করার কথা ছিলো।

কিন্তু এ বছরটা যেন পণ করেছে কোনো কিছুই পরিকল্পনা মাফিক হতে দেবে না। তাই তো করোনা মহামারীর ফলে গুগল আইও বাতিলের পর এবার দেশে চলমান উত্তপ্ত পরিস্থিতির কারণে ভার্চুয়াল ইভেন্টও বাতিল করতে বাধ্য হলো গুগল।

অ্যান্ড্রয়েড ডেভেলপারসের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে শনিবার জানানো হয়, যুক্তরাষ্ট্রে অস্থির অবস্থা বিরাজ করায় আগামী সপ্তাহে অ্যান্ড্রয়েড ১১ এর বেটা সংস্করণ উন্মোচনের পরিকল্পনা স্থগিত করা হয়ছে।

সবকিছু ঠিক থাকলে বুধবার ভার্চুয়ালি অ্যান্ড্রয়েড ১১ এর ঘোষণা দেওয়ার কথা ছিলো। ইভেন্ট স্থগিত হওয়ায় নতুন সংস্করণটি সম্পর্কে পরবর্তীতে কিছু তথ্য দেওয়া হবে বলে জানিয়েছে গুগল।

যুক্তরাষ্ট্রে গত ২৫ মে সন্ধ্যায় মিনেসোটা রাজ্যের মিনেপোলিস শহরে জর্জ ফ্লয়েড নামের এক আফ্রিকান আমেরিকান নাগরিক পুলিশি নির্যাতনে মারা যায়। প্রতারণার অভিযোগে তাকে গ্রেফতার করা হলেও বিচার না করে এক পুলিশ অফিসার তার গলা হাঁটু দিয়ে চেপে ধরেন। এসময় জর্জ বাঁচার জন্য আকুতি জানাতে থাকেন ৯ মিনিট ধরে। এরপর মৃত্যবরণ করেন জর্জ।

তার মৃত্যুতে সারা যুক্তরাষ্ট্রে সমালোচনার ঝড় ওঠে। এরই জের ধরে করোনাভাইরাসের মহামারি চলার মধ্যেই বিভিন্ন প্রতিবাদ সমাবেশে অংশ নেন বিক্ষোভকারীরা। সহিংসতা ছড়িয়ে পড়লে অশান্ত হয়ে ওঠে যুক্তরাষ্ট্রের পরিস্থিতি।

ইন্টারনেট অবলম্বনে এজেড/ জুন ১/২০২০/১১৫০

*

*

আরও পড়ুন