দেশে উবার ইটসের শেষ দিন

দেশে উবার ইটস বন্ধ হচ্ছে। ছবি : ইন্টারনেট

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : করোনাভাইরাস সংক্রমণের মধ্যে ই-কমার্সে কেনাকাটার চাহিদা বাড়লেও অনলাইনে খাবার অর্ডার ও ডেলিভারির প্লাটফর্ম উবার ইটস তাদের সেবা বন্ধ করে দিলো।

মঙ্গলবার বাংলাদেশে উবার ইটস তাদের কার্যক্রম শেষ করছে। পূর্ব ঘোষণা অনুযায়ী আগামীকাল থেকে উবারের খাবার সরবরাহের সেবাটি বন্ধ হয়ে যাচ্ছে। 

এর আগে গত ১৯ মে উবার তাদের কার্যক্রম বাংলাদেশে বন্ধ করার ঘোষণা দেয়।

Techshohor Youtube

উবার ইটস বাংলাদেশের লিড মিশা আলি টেকশহরডটকমকে তাদের সেবা বন্ধ হবার বিষয়টি নিশ্চিত করেছেন। তবে বিষয়টি নিয়ে কোনো মন্তব্য করতে চাননি তিনি।

মঙ্গলবার উবার তাদের গ্রাহকদের কাছে ইমেইল করে এতোদিন সঙ্গে থাকার জন্য ধন্যবাদ জানিয়েছে। 

১৯ মে উবার তাদের ব্লগ পোস্টের মাধ্যমে জানিয়েছিল, সহজ ও নির্ভরযোগ্য ভাবে খাবার পৌঁছে দেবার সেবা চালুর এক বছর পর প্রতিষ্ঠানটি তাদের এই সেবা বাংলাদেশে বন্ধের এমন কঠিন সিদ্ধান্ত নিয়েছে। 

কিন্তু কেনো এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে তার বিষয়ে কিছু বলেনি উবার কর্তৃপক্ষ।

ব্লগপোস্টের মাধ্যমে প্রতিষ্ঠানটি তাদের পার্টনার, ব্যবহারকারী, গ্রাহক এবং বাংলাদেশে উবার ইটস কমিউনিটিকে ধন্যবাদ জানিয়েছে।

এর আগে চলতি বছরের জানুয়ারিতে ভারতেও উবার তাদের খাবার সরবরাহকারী প্রতিষ্ঠানটি দেশটির জোমাটোর কাছে বিক্রি করে দেয় এবং দেশটিতে উবার ইটসের কার্যক্রম বন্ধ করে দেয়।

তার চার মাস পার বাংলােদশেও সেই ঘোষণা দিল উবার। তবে প্রতিষ্ঠানটির রাইড শেয়ারিং সেবা চালু থাকবে বলে জানায়।

এর আগে গত বছরের ৩০ এপ্রিল দেশে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করেছিল উবার ইটস। আর বাংলাদেশে ব্যবসা সামলাতে লিড হিসেবে নিয়োগ পেয়েছিলেন মিশা আলি।

উবার ইটস বন্ধ হলেও ঢাকা, সিলেট, চট্টগ্রাম ও কক্সবাজারে  রাইড শেয়ারিং সেবা অব্যাহত থাকছে বলেও ইমেইলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।  

ইএইচ/ জুন২/২০২০/ ১৫১০

আরোও পড়ুন : বাংলাদেশে বন্ধ হচ্ছে উবার ইটস

ভারতে জোমাটোর পকেটে উবার ইটস

*

*

আরও পড়ুন