ইলেকট্রিক বাইক ও স্কুটার নষ্ট করে দিচ্ছে উবার

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : পুরনো মডেলের কয়েক হাজার ইলেকট্রিক বাইক ও স্কুটার নষ্ট করে দিচ্ছে উবার। উবারের ইলেকট্রিক বাইক ও স্কুটার প্রস্তুতকারী প্রতিষ্ঠান ‌‘জাম্প’-এর ব্যবসা লাইমের কাছে বিক্রি করে দেওয়ার পরই এমন সিদ্ধান্ত নেওয়া হলো।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার হওয়া এক ভিডিওতে দেখা যায়, উবারের লাল রঙা জাম্প ইলেকট্রিক বাইক যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনায় রিসাইকেল সেন্টারে নষ্ট করে দেওয়া হচ্ছে। উবারের পক্ষ থেকে এর কারণ হিসেবে বলা হয়েছে–নষ্ট করে দেওয়া বাইকগুলো পুরনো মডেলের। তাই ব্যবহারকারীদের নিরাপত্তা, উন্নত সেবা ও প্রাতিষ্ঠানিক দায়বদ্ধতা থেকে তারা এগুলো নষ্ট করে দিচ্ছে।

‌শেষ মুহূর্তে উবারের স্টকে থাকা পুরনো এসব বাইক বিক্রি হলে পরে নতুন প্রতিষ্ঠান লাইম আগের বিক্রি হওয়া বাইকের সার্ভিস বা বিক্রয় পরবর্তী সেবার দায়িত্ব নেবে না, নষ্ট করার পেছনে এমন কারণও শোনা যাচ্ছে। আরো ধারণা করা হচ্ছে, পুরনো মডেলের এসব বাইকে কোনো প্রকারের ত্রুটি পেয়েছে উবার, যার ফলে বিক্রি করে নেতিবাচক প্রতিক্রিয়ার সুযোগ না দিয়ে নষ্ট করে দেওয়া হয়েছে।

এদিকে, যুক্তরাজ্যেও জাম্পের কারখানা ও কার্যক্রম চলমান আছে। তবে সেখানে কোনো বাইক নষ্ট করে দেওয়ার ঘটনা ঘটেনি।

পুরনো মডেলের ইলেকট্রিক বাইক-স্কুটার নষ্ট করা হলেও নতুন কয়েকটি মডেলের বহু সংখ্যক বাইক উবার থেকে লাইম বুঝে নিচ্ছে। সেগুলো লাইমের ব্যানারেই পরে বিক্রি হবে।

সূত্র : ইন্টারনেট, টিআর/মে ৩০/২০২০/১৪০০

আরও পড়ুন –

বাংলাদেশে বন্ধ হচ্ছে উবার ইটস

আবার কর্মী ছাঁটাই উবারে, বন্ধ ৪৫ অফিস

চালকের মাস্ক আছে কিনা নিশ্চিত করবে উবারের প্রযুক্তি

*

*

আরও পড়ুন