Techno Header Top and Before feature image

আপডেটে উইন্ডোজ ১০ এর যেসব ফিচার বাদ পড়লো

উইন্ডোজ ১০ এর ২০০৪ সংস্করণ আপডেট পাঠাচ্ছে মাইক্রোসফট। ছবি : ইন্টারনেট

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : উইন্ডোজ ১০ এর ২০০৪ সংস্করণের আপডেট উন্মুক্ত করেছে মাইক্রোসফট। এই আপডেটে যে ফিচারগুলা বাদ পড়লো সেগুলোর ব্যাপারে বিস্তারিত তথ্য দিয়েছে সফট জায়ান্টটি।

তারা জানিয়েছে, কম্পেনিয়ন ডিভাইস ফ্রেমওয়ার্ক, দ্য লিগেসি মাইক্রোসফট এজ ব্রাউজার ও ডাইনামিক ডিস্ক ফিচারের আপডেট আর পাওয়া যাবে না।

কম্পেনিয়ন ডিভাইস ফ্রেমওয়ার্ক ফিচারটি শুধু ডেভেলপারদের মধ্যে সীমাবদ্ধ ছিলো। আইওটি ডিভাইসকে নিরাপত্তা ফিচার উইন্ডোজ হ্যালোর অথেন্টিকেশন ডিভাইস হিসেবে ব্যবহারের জন্য কাজে লাগানো হতো ফিচারটি।

দ্য লিগেসি মাইক্রোসফট এজ ব্রাউজারের বিকল্প হিসেবে এসেছে ক্রোমিয়ামভিত্তিক এজ ব্রাউজার। ডাইনামিক ডিস্কের জায়গা নিয়ে নেবে স্টোরেজ সফটওয়্যার। এই সফটওয়্যার যুক্ত হলে ডাইভ ক্র্যাশ করলেও ডেটা বাঁচানো যাবে।

এছাড়াও, মাইক্রোসফট থেকে বিদায় নিচ্ছে ভয়েস অ্যাসিস্ট্যান্ড কর্টানা, উইন্ডোজ টু গো, মোবাইল প্ল্যানস ও ম্যাসেজিং অ্যাপস।

কর্টানা ফিচারের বিকল্প হিসেবে আসছে আলাদা কর্টানা অ্যাপ। মাইক্রোসফট টিমের সঙ্গে কর্টানাকে সংযুক্ত করতেই অ্যাপটি তৈরি করা হয়েছে। ফলে যারা মোবাইল থেকে মাইক্রোসফট টিমস ব্যবহার করেন তারা সহজেই কর্টানাকে নির্দেশনা দিতে পারবেন।

ইন্টারনেট অবলম্বনে এজেড/ মে ৩০/২০২০/১৪৪৫

*

*

আরও পড়ুন