সাশ্রয়ী ফোনের বাজারে নজর ওয়ানপ্লাসের

ওয়ানপ্লাসের লোগো। ছবি : ইন্টারনেট

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ওয়ানপ্লাসের ফোনগুলো সব ফ্ল্যাগশিপ মানের। তবে এবার তারা কম দামের ফোন আনার পরিকল্পনা হাতে নিয়েছে। সর্বপ্রথম ভারতে পরে ইউরোপ ও উত্তর আমেরিকায় সাশ্রয়ী দামের ফোন বাজারে ছাড়া হবে।

কোম্পানিটির সিইও পিট লাউ বলেন, সাশ্রয়ী দামের ফোন আনলে ওয়ানপ্লাসের ক্রেতা আরও বাড়বে। ফলে বিষয়টি নিয়ে আমরা বিবেচনা করছি।

এর আগে বিভিন্ন সূত্রে জানা গেছে, ওয়ানপ্লাস জেড নামে একটি ফোন আনবে ওয়ানপ্লাস। ফোনটিতে থাকবে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭৬৫ প্রসেসর, ৬ দশমিক ৪ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে, ৮ জিবি র‍্যাম, ৪০০০ এমএএইচ ব্যাটারি ও ৩০ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি। এতে ফাইভজি সুবিধা থাকবে বলেও জানা গেছে।

Techshohor Youtube

তবে পিট লাউ তার বক্তব্যে ফোনটি সম্পর্কে কিছু বলেননি। তবে তার কথায় নিশ্চিত হওয়া গেছে, শীঘ্রই দেখা মিলবে কম দামি ওয়ানপ্লাস ফোনের।

গত ১৪ এপ্রিল ওয়ানপ্লাস ৮ ও ওয়ানপ্লাস ৮ প্রো উন্মোচন করা হয়। ওয়ানপ্লাস ৮ এর দাম শুরু হয় ৬৯৯ ডলার থেকে (৫৮ হাজার ৭১৬ টাকা)। ওয়ানপ্লাস ৮ প্রোয়ের দাম শুরু হয় ৮৯৯ ডলার থেকে (৭৫ হাজার ৫১৬ টাকা)। ওয়ানপ্লাসের ওয়েবসাইটে ফোনগুলোর বিক্রি শুরু হয় ২৯ এপ্রিল থেকে।

ইন্টারনেট অবলম্বনে এজেড/ মে ২৭/২০২০/১৪৪৫

*

*

আরও পড়ুন