Techno Header Top

ঘরবন্দি ঈদে ভরসা যখন ফেইসবুক

ঈদের শুভেচ্ছা জানিয়ে সাবধানে থাকার আহব্বান জানিয়েছেন তামিম ইকবাল। ছবি : ফেইসবুক থেকে নেওয়া
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : একটা ক্রান্তিকাল, একটা ঘরবন্দি সময়। করোনাভাইরাস মহামারির এই ক্রান্তিকালেই পালন হচ্ছে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎস ঈদ-উল-ফিতর। 

এই সঙ্কটময় সময়ে যেনো একটু বেশিই সরব হয়ে উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো। যার মধ্যে ফেইসবুক অন্যতম। ঈদের শুভেচ্ছা জানিয়ে পোস্ট, ছবি, আর স্টোরিতে ভরে উঠেছে মাধ্যমটি। 

সাধারণত, ঈদে মানুষের অন্যতম আনএন্দর একটি হলো ঈদগাহে গিয়ে জামাতে ঈদের নামাজ আদায়। যা এবার সারাদেশেই হয়নি। করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে সরকারের পক্ষ থেকে মসজিদগুলোতে স্বাস্থ্য বিধি মেনে নামাজ আদায়ের কথা বলা হয়। ফলে মানুষের বাইরে যাবার সীমা থাকায় সময় কাটাচ্ছে সামাজিক মাধ্যমগুলোতে। 

দীর্ঘদিন থেকেই বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড় সাকিব আল হাসান অবস্থান করছেন যুক্তরাষ্ট্রে। সেখান থেকে পরিবারের একটি ছবি শেয়ার করে সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন তিনি। 

যুক্তরাষ্ট্রে অবস্থারত সাকিব আল হাসানের ঈদ শুভেচ্ছা। ছবি : ফেইসবুক থেকে নেওয়া

ফেইসবুকে ছবি পোস্ট করে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ। একই সঙ্গে এই দুই ক্রিকেটার সবাইকে নিরপদে, ঘরে থাকার আহ্বান জানিয়েছেন। 

মুশফিকুর রহিম লিখেছেন, ‘সবাইকে জানাই ঈদের শুভেচ্ছা। আমরা অনেক সময় বন্ধুদের সাথে বেশি সময় ব্যয় করি এবং পরিবারকে ভুলে যাই। যেহেতু আমরা সবাই বাড়িতে আছি, পরিবারের সদস্যদের সাথে সময় কাটানোর জন্য এটি একটি দুর্দান্ত সুযোগ। বাড়িতে থাকুন, সুরক্ষিত থাকুন এবং পরিবারের সাথে ভাল সময় কাটান এই কামনা করছি। ঈদ মোবারক’।

শুভেচ্ছা জানাতে ভোলেননি এখনকার ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। পরিবারসহ একটি ছবি পোস্ট করে তিনি সবাইকে শুভেচ্ছার পাশাপাশি সাবধানে ও নিরাপদে থাকার আহ্বান জানিয়েছেন। 

এদিকে ঈদের দিনে গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরিস্থিতি নিয়ে ব্রিফ করেছে স্বাস্থ্য অধিদপ্তর। অধিদপ্তরের খবরে জানা যায়, এখনপর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত শনাক্ত ঘটনা গত ২৪ ঘণ্টায়। ১৯৭৫ জন নতুন শনাক্ত হয়েছে। এছাড়াও ২১ জনের মৃত্যু হয়েছে। 

এই খবরটিও এখন অনেকেই তাদের ওয়ালে শেয়ার করছেন। ফখরুল ইসলাম হিমেল বিষয়টিকে গুরুত্ব দিয়ে লিখেছেন, ঈদের দিনেও দেশের সর্বোচ্চ রেকর্ড আক্রান্ত ১৯৭৫ জন 😪 ঈদ মোবারক! ঈদ হউক করোনাময়!
মাইক্রোবাসে আবার মজা করে যাইয়েন।

করোনা সঙ্কটকালের এই ঈদেও সবাইকে টেকশহরের পক্ষ থেকে রইলো শুভেচ্ছা। ঈদ মোবারক। 

ইএইচ/মে২৫/২০২০/১৫০৪

*

*

আরও পড়ুন