নিষ্ক্রিয় অ্যাকাউন্ট বাতিল করছে নেটফ্লিক্স

নিষ্ক্রিয় থাকা হাজার হাজার অ্যাকাউন্ট বাতিল করতে ইমেইল পাঠাবে নেটফ্লিক্স। ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এক বছরের বেশি সময় ধরে যেসব অ্যাকাউন্ট নিষ্ক্রিয় তেমন হাজার হাজার অ্যাকাউন্ট বাতিল বাতিল করে দিচ্ছে স্ট্রিমিং সাইটটি।

এসব অ্যাকাউন্টের বেশিরভাগই সাবস্ক্রিপশন ফি দেওয়া রয়েছে। অথচ দীর্ঘদিন অব্যহৃত থাকায় মাধ্যমটি এমন সিদ্ধান্ত নিয়েছে।

তাদের যুক্তি, নিষ্ক্রিয় থাকলেও গ্রাহকরা তাদের চার্জ দিচ্ছেন। এতে তাদের অর্থের অপচয় হচ্ছে। অবশ্য কেউ যদি পরে তার অ্যকাউন্টটি ফেরত পেতে চান তাকে সেটি দেবার সহজ ব্যবস্থা রাখার কথাও জানায় নেটফ্লিক্স।

নেটফ্লিক্স ব্যবহার করতে ব্যবহারকারীদের ৫ দশমিক ৯৯ পাউন্ড ও ১১ দশমিক ৯৯ পাউন্ডের মাসিক প্যাকেজ কিনতে হয়। এরপর নিজের বিস্তারিত দিয়ে লগইন করতে হয়।

এটি করা হচ্ছে এক বছরের বেশি ও দুই বছরের বেশি সময় ধরে যেসব সাবক্রাইবার তাদের অ্যাকাউন্টটি ব্যবহার করেননি তাদের ক্ষেত্রে।

প্রতিষ্ঠানটির প্রোডাক্ট ইনোভেশন চিপ ইডি উ বলেন, এমন নিষ্ক্রিয় অ্যাকাউন্টের ক্ষেত্রে প্রথমে কোম্পানির পক্ষ থেকে একটি ইমেইল করে সতর্কবার্তা দেওয়া হবে। সেখানে যারা তাদের অ্যাকাউন্ট কন্টিনিউ করতে চান তাদের মেইলে উত্তর দেবার কথাটি বলা হবে। চলতি সপ্তাহ থেকেই এই ইমেইল করা শুরু হবে বলেও জানান তিনি।

বিশ্বব্যাপী লকডাউনের কারণে নেটফ্লিক্সের ব্যবহারকারী বেড়েছে অনেক। চলতি বছরের প্রথম তিন মাসেই নতুন করে এককোটি ৬০ লাখ ব্যবহারকারী যুক্ত হয়েছে প্লাটফর্মটিতে।

বিবিসি অবলম্বনে ইএইচ/মে২৪/২০২০/১০৫০

*

*

আরও পড়ুন