ওয়ালটনের ভোল্টি প্রযুক্তির ফোন বাজারে

ওয়ালটন প্রিমো এইচ৯ হ্যান্ডসেট। ছবি : সৌজন্যে

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বড় পর্দার নতুন ‘প্রিমো এইচ৯’ ফোন এনেছে দেশিও প্রযুক্তি প্রতিষ্ঠান ওয়ালটন।

ফোনটিতে রয়েছে ভয়েস ওভার লং টার্ম ইভোল্যুশন (ভিওএলটিই বা ভোল্টি) প্রযুক্তি। ফলে ফোরজি নেটওয়ার্কে গ্রাহকরা এইচডি (হাই ডেফিনিশন) ভয়েস কল ও ডেটা উপভোগ করতে পারবেন। 

ওয়ালটন মোবাইল ফোনের হেড অব সেলস আসিফুর রহমান খান বলেন, আকর্ষণীয় ডিজাইনের ‘প্রিমো এইচ৯’ ফোনটি ক্যামেলিয়ন ব্ল্যাক, পার্পল, সাইয়ান ব্লু এবং অরোরা গ্রিন চারটি ভিন্ন রঙে বাজারে ছাড়া হয়েছে।

Techshohor Youtube

ফোনটির ব্যাককভারে ব্যবহৃত হয়েছে উজ্জ্বল আস্তরণ, যারফলে বহু রঙের মিশেলে এটি অনবদ্য রূপ নিয়েছে। ফোনটির নকশা, ডিসপ্লে এবং পারফরমেন্সের প্রতি বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে। ফলে মাত্র ৮,৬৯৯ টাকা দামের ‘প্রিমো এইচনাইন’ হয়ে উঠেছে মোহনীয় একটি স্মার্টফোন।

ফোনটিতে রয়েছে ৬.১ ইঞ্চির এইচডি প্লাস ১৯:৯ রেশিওর ইউ-নচ আইপিএস ডিসপ্লে। পর্দার রেজ্যুলেশন ১৫৬০ বাই ৭২০ পিক্সেল। 

অ্যান্ড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেমে পরিচালিত ফোনটিতে ১.৬ গিগাহার্জ গতির অক্টাকোর এআরএম কোর্টেক্স-এ৫৫ প্রসেসর রয়েছে।

৩ জিবি র‍্যাম ও ৩২ গিগাবাইট অভ্যন্তরীণ মেমোরি রয়েছে। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে আরো ১২৮ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

এই স্মার্টফোনের পেছনে আছে এলইডি ফ্ল্যাশযুক্ত ১৩ এবং ২ মেগাপিক্সেলের অটোফোকাস ডুয়াল ক্যামেরা। এফ ২.০ অ্যাপারচার সমৃদ্ধ এই ক্যামেরায় ব্যবহৃত হয়েছে এআই (আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স) এবং পিডিএএফ প্রযুক্তি। ফোনের সামনে থাকছে পিডিএএফ প্রযুক্তির ৮ মেগাপিক্সেল ক্যামেরা।

দীর্ঘক্ষণ পাওয়ার ব্যাকআপ দিতে এই ফোনে আছে ৩৫০০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি। ডুয়াল সিমের ফোরজি স্মার্টফোনটির সুরক্ষায় রয়েছে ফেইস আনলক এবং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

দেশে তৈরি স্মার্টফোনটিতে রয়েছে বিশেষ রিপ্লেসমেন্ট সুবিধা। ফোনটির দাম ৮ হাজার ৬৯৯ টাকা। 

ইএইচ/মে২০/২০২০/১৭০৭

*

*

আরও পড়ুন