ব্যবসায়ীদের জন্য ইনস্টাগ্রামের নতুন ফিচার

ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীদের জন্য ইনস্টাগ্রামের নতুন ফিচার। ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : করোনভাইরাসের প্রভাবে ব্যবসা-বাণিজ্যের পরিধি ছোট হয়ে এসেছে। তবে এখন অনেকেই অনলাইন মাধ্যমকে ব্যবসা বাড়ানোর জন্য বেছে নিচ্ছেন।

ক্ষুদ্র ও মাঝারি ধরনের ব্যবসায়ীদের জন্য তাই নতুন ফিচার এনেছে ফেইসবুকের মালিকানাধীন প্রতিষ্ঠান ইনস্টাগ্রাম।

‘সাপোর্ট স্মল বিজনেস’ নামের নতুন ফিচারে মিলবে বেশ কিছু স্টিকার। যার মাধ্যমে ব্যবসায়ীরা তাদের ব্যবসা সম্পর্কে স্টোরিতে নতুন কিছু যোগ করতে পারবেন সেই স্টিকারের মাধ্যমে।

অন্য ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা সেই স্টিকার কিভাবে ব্যবহার করছেন সেটিও দেখা যাবে এবং ব্যবসা সম্পর্কে তখন প্রতিষ্ঠানগুলো আরও সচেতন থেকে কাজ করতে পারবে বলে জানাচ্ছে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ।

এক বিবৃতিতে ইনস্টাগ্রাম বলেছে, এখন বেশিরভাগ স্টোর বন্ধ রয়েছে। কোভিড-১৯ প্রকোপে মানুষজন কেনাকাটার মাধ্যম হিসেবে সামাজিক মাধ্যমকে উপরেই রেখেছে। এখন এই মাধ্যমগুলোই বেশি ব্যবহার হচ্ছে প্রধান কেনাকাটার মাধ্যম হিসেবে। ইনস্টাগ্রামও সেটাকেই সহায়তা করছে।

ছবি শেয়ারিং মাধ্যমটি জানায়, তারা এখন ছোট ব্যবসায়ীদের গ্রাহকদের সঙ্গে আরও ভালো সংযোগ স্থাপন করতে এমন ফিচার এনেছে।

এছাড়াও মাধ্যমটি ব্যবসায়ীদের জন্য একটি ডেডিকেটেড ম্যাসেজিং অ্যাপ আনার জন্য কাজ করছে বলে জানিয়েছে প্রযুক্তি বিষয়ক সাইট টেকক্র্যাঞ্চ।

এছাড়াও ফেইসবুকের যে বিজনেস নেয়ারবাই ফিচার রয়েছে সেটিকে ব্যবহার করে সহজেই গ্রাহক ও ব্যবসায়ীদের সংযোগ স্থাপন করে দেওয়া সহজ হচ্ছে বলে জানায় ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ।

ইন্টারনেট অবলম্বনে ইএইচ/মে১২/২০২০/ ১২৪৫

*

*

আরও পড়ুন