প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে তথ্যপ্রযুক্তি বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের অনুদান

প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে তথ্যপ্রযুক্তি বিভাগের পক্ষ থেকে অনুদান হস্তান্তর। ছবি : সৌজন্যে
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : করোনাভাইরাস মহামারি মোকাবিলায় প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে তথ্যপ্রযুক্তি বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে অনুদান প্রদান করা হয়েছে।

রোববার তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বিভাগটির পক্ষ থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুদানের চেক হস্তান্তর করেন।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ডক্টর আহমেদ কায়কাউস প্রধানমন্ত্রীর পক্ষে  এই অনুদানের চেক গ্রহণ করেন। অন্য প্রান্তে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুদান প্রদানের সময় প্রতিমন্ত্রীর পাশাপাশি বিভাগটির সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম উপস্থিত ছিলেন।

তথ্যপ্রযুক্তি বিভাগের অধীন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল ও কন্ট্রোলার অব সার্টিফাইং অথরিটিজ এর কর্মকর্তাও কর্মচারীদের এক দিনের বেতনের সমপরিমাণ ২২ লাখ ৯৫ হাজার  টাকার একটি  চেক এসময় হস্তান্তর করা হয়।

চেক প্রদান  উপলক্ষে তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী পলক প্রধানমন্ত্রীকে মা দিবসের শুভেচ্ছা জানিয়ে করোনা মহামারীর বিরাজমান পরিস্থিতি মোকাবেলায় গত ৬০ দিনে স্বাস্থ্য, শিক্ষা, খাদ্য,  কৃষি ও সরবরাহ ব্যবস্থাপনায় প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে প্রদত্ত বিভিন্ন সেবা প্রদানের বিষয় মাননীয় প্রধানমন্ত্রীকে অবহিত করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব  ওয়াজেদের পরামর্শে ডিজিটাল বাংলাদেশের সেবা দেশের  ১৬ কোটি মানুষের কাছে পৌঁছে দেওযার জন্য তথ্যপ্রযুক্তি বিভাগ নিরন্তর কাজ করে যাচ্ছে। বর্তমানে দেশের মানুষ প্রধানমন্ত্রী গৃহীত বাস্তবমুখী পদক্ষেপের কারণে ডিজিটাল বাংলাদেশের সুফল ভোগ করছে।

 তিনি আরো বলেন, করোনা ডটগভ ডটবিডি (corona.gov.bd) ওয়েবসাইটের মাধ্যমে দেশের ৬০ লাখ নাগরিক ভিজিট করে সেবা গ্রহণ করেছে।

তিনি বলেন, ইউনিয়ন ডিজিটাল সেন্টারের ১ হাজার উদ্যোক্তা হট লাইনের মাধ্যমে সহায়তা প্রদানের  জন্য সম্পৃক্ত রয়েছে। হটলাইন এর মাধ্যমে খাদ্য সহায়তা চেয়েছে এমন প্রায় ৩০ হাজার পরিবারকে খাদ্য পৌঁছে দেয়া হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, মানবিক সহায়তা প্রদানের জন্য ৫০ লাখ নাগরিককের ডেটাবেইজের মাধ্যমে ডিজিটাল প্ল্যাটফর্ম অডিটর ক্রাউডিং ফর্ম তৈরি করা হচ্ছে  তৈরি করা হচ্ছে ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে করোনা সংকট মোকাবিলায় ত্রাণ তহবিলে মানবিক সহায়তা প্রদানের জন্য তথ্যপ্রযুক্তি বিভাগের কর্মকর্তা কর্মচারীদের ধন্যবাদ জানান।

ইএইচ/মে১০/২০২০/২১১৫

আরও  পড়ুন –

করোনার প্রভাব সামলাতে পলকের প্রযুক্তি পরিকল্পনা

ভার্চুয়াল হাসপাতাল উদ্বোধন করলেন পলক

ভেন্টিলেটর তৈরি, যাবে ক্লিনিক্যাল ট্রায়ালে : পলক

*

*

আরও পড়ুন