Techno Header Top and Before feature image

বিকাশ অন ডেলিভারি সার্ভিস আনল ইকুরিয়ার

বিকাশ অন ডেলিভারি সার্ভিস চালু করেছে ইকুরিয়ার। ছবি : সৌজন্যে
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর :  ক্যাশ অন ডেলিভারি থেকে ভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে ‘বিকাশ অন ডেলিভারি’ সার্ভিস চালু করেছে ইকুরিয়ার।

গতকাল বৃহস্পতিবার ইকুরিয়ার, বিকাশ ও ইক্যাব সম্মিলিতভাবে সার্ভিসটির ডিজিটাল উদ্বোধন করে। 

অনলাইন কেনাকাটার ক্ষেত্রে ক্যাশ অন ডেলিভারি একটি জনপ্রিয় মাধ্যম। করোনা মহামারিতে লকডাউনে বেড়েছে অনলাইন কেনাকাটা। কিন্তু ডেলিভারি এজেন্ট আর কাস্টমার যতই সাবধানতা অবলম্বন করুক না কেন, টাকার নোটের মাধ্যমেও ছড়াতে পারে করোনা ভাইরাস। তাই সবাইকে নিরাপদ রাখতে জনপ্রিয় লজিস্টিক এবং ডেলিভারি কোম্পানি ইকুরিয়ার নিয়ে এসেছে উদ্ভাবনী এই সার্ভিসটি।

বাংলাদেশে প্রথম ১০০ জিরো কন্টাক্ট ডেলিভারি দিচ্ছে ইকুরিয়ার। ইকুরিয়ারে পার্সেল রিসিভ করার সাথে সাথে কাস্টমার পেয়ে যাবেন বিকাশ পেমেন্ট লিঙ্কসহ কনফার্মেশন ম্যাসেজ। আর বিকাশের মাধ্যমে পেমেন্ট করা যাবে সহজে, নিরাপদে এবং কোন ঝামেলা ছাড়াই।

ই-কমার্স খাতের সংগঠন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ- এর ফেইসবুক গ্রুপ থেকে অনুষ্ঠিত এই লাইভ ভিডিওতে উপস্থিত ছিলেন ই- ক্যাব প্রেসিডেন্ট শমী কায়সার, লজিস্টিক্স স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান সাজ্জাদুল ইসলাম ফাহমি, বিকাশের কমিউনিকেশন বিভাগের প্রধান শামসুদ্দিন হায়দার ডালিম এবং ইকুরিয়ার- এর সিইও বিপ্লব ঘোষ রাহুল।

শমী কায়সার উদ্যোগটিকে স্বাগত জানিয়ে বলেন, কাস্টমাররা বিশ্বাস এবং আস্থা থেকে অনলাইনে কেনাকাটা করে আর তাই ই-কমার্স সেক্টরের দায়িত্ব হচ্ছে তাদের জন্য নিরাপদ একটি পেমেন্ট সিস্টেম গড়ে তোলা।

বিকাশের কমিউনিকেশন বিভাগের প্রধান শামসুদ্দিন হায়দার ডালিম বলেন, এটি একটি শুভ উদ্যোগ আর এই সুযোগটির ফলে প্রায় ৪ কোটি মার্চেন্ট এবং ব্যবসায়ী তাদের বিক্রির টাকাটি সময়মত পেয়ে যাচ্ছে এবং তার একটি রিয়েল টাইম রেকর্ডও তারা দেখতে পাচ্ছে।

ইকুরিয়ারের সিইও বিপ্লব ঘোষ রাহুল বলেন, হাতে হাতে টাকার আদান প্রদানের ঝুঁকি আর ডেলিভারি এজেন্টদের নিরাপত্তার কথা চিন্তা করেই এমন উদ্যোগ নেটওয়া হয়েছে।

ইএইচ/মে৮/২০২০/১৯৪৫

*

*

আরও পড়ুন