টিকে থাকতে প্রণোদনা চাইছে স্থানীয় ইন্টারনেট সেবাদাতারা

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : পাড়া-মহল্লায় সেবা প্রদান করা স্থানীয় ইন্টারনেট প্রতিষ্ঠানগুলোর পক্ষ থেকে সরকারের কাছে তিন দফা প্রণোদনা চাওয়া হয়েছে।

গত বৃহস্পতিবার নিজেদের দাবিদাওয়া জানিয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের কাছে একটি চিঠি দিয়েছে লোকাল ব্রডব্যান্ড নেটওয়ার্ক ওনার্স অ্যাসোসিয়েশন (এল্বিনোয়া), বাংলাদেশ – নামের সংগঠনটি।

সংগঠনটির পক্ষ থেকে সরকারি প্রণোদনা থেকে ব্যাংক ঋণ, ব্যান্ডউইথ সংযোজন বিচ্ছিন্ন না করা এবং কিস্তিতে বকেয়া বিল পরিশোধের সুপারিশ করা হয়েছে।

তারা বলছেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সারা দেশের লক-ডাউন পরিস্থিতিতে ইন্টারনেট সেবা প্রদান অব্যাহত রাখতে গিয়ে তারা দুটি চ্যালেঞ্জের মধ্যে পড়েছেন।

দোকানপাট, মার্কেট, অফিস সব বন্ধ থাকায় সেখান থেকে তারা রেভিনিউ হারিয়েছেন। অন্যদিকে আবার গ্রাহক অধিকাংশ সময় বাড়িতে থাকার কারণে ডেটার ব্যবহার আগের চেয়ে বেশী হচ্ছে এবং তাদেরকে বেশী ব্যান্ডউইথ কিনতে হচ্ছে।

তারা বলছেন, লকডাউনের কারণে তাদের পক্ষে চলাফেরা করা যেমন সমস্যার হয়ে গেছে তেমনি বাড়িতে বাড়িতে গিয়েও তারা বিল তুলতে পারছেন না। সব মিলে ১০ থেকে ১৫ শতাংশের বেশী বিল তারা তুলতে পারছেন না বলেও জানিয়েছেন সংগঠনের নেতারা।

সংগঠনের সভাপতি ফুয়াদ মুহাম্মদ শরফুদ্দিন স্বক্ষরিত চিঠিতে বলা হয়েছে, এই পরিস্থিতিতে তাদের পক্ষে এই সেবাখাতের অস্তিত্ব টিকিয়ে রাখাই চ্যালেঞ্জিং হয়ে গেছে।

এর আগে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) সরকারের কাছে প্রণোদনা হিসেবে ৬১০ কোটি টাকা চেয়েছে।

তাছাড়া ব্যাংক থেকে স্বল্প সুদে ঋণসুবিধাসহ আরো বেশ কিছু দাবিও জানায় আইএসপিএবি।

জেডএ/আরআর/৪ মে/২০২০/১২.৫৮

আরও পড়ুন – 

করোনায় লম্বা হলো ইন্টারনেট অফার

টেলিযোগাযোগ-ইন্টারনেট এখন জরুরি সেবা

ইন্টারনেটের গতি কমায় যেসব ডিভাইস

আইএসপিএবির নেতৃত্বে আবারও হাকিম-ইমদাদ

*

*

আরও পড়ুন