দুই বছরের ডিজিটাল রূপান্তর দুই মাসে ঘটল : নাদেলা

মাইক্রোসফটের সিইও সত্য নাদেলা। ছবি : বিবিসি
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মানুষের জীবনে এখন করোনাভাইরাসের প্রভাব খুব বেশি পরিমাণেই লক্ষ্য করা যাচ্ছে। বিশেষ করে ডিজিটাল মাধ্যমের ব্যবহার বেড়েছে এই সময়ে। 

মাইক্রোসফটের প্রধান নির্বাহী কর্মকর্তা সত্য নাদেলা বলেছেন, তারা দেখেছেন দুই বছর পর্যন্ত যত ডিজিটাল রূপান্তর হতো গত জানুয়ারি মার্চ সময়ে সেই পরিমাণ রূপান্তর ঘটেছে।

তিনি বুধবার একটি ভিডিও কনফারেন্স কলে যুক্ত হয়ে বলেছেন, মাইক্রোসফট দীর্ঘদিন থেকেই ডিজিটাল রূপান্তর কাজ করে যাচ্ছে। করোনাভাইরাসের প্রভাবে মানুষ বাসা থেকে কাজ করতে অনকেটা বাধ্য হয়েছে। তাই এই সময়ে প্রতিষ্ঠানটি গ্রাহকদের নিরাপত্তা, ক্লাউড সার্ভিস এবং প্রত্যেক গ্রাহকের কাছে নিজেদের সর্বোচ্চ সেবা পৌঁছে দিতে কাজ করে যাচ্ছে। 

নাদেলা বলেন, এই সময়ে যেহেতু দূরে থেকে সবাই অফিসের কাজ করছেন তাই সবার আগে তাদের নিরাপত্তা ও গোপনীয়তা গুরুত্বপূর্ণ। সেটা নিশ্চিত করতে হবে। 

তবে এর মধ্যে দিয়ে একটা বিষয় স্পষ্ট হয়েছে যে, ভবিষ্যতে এমন দূর থেকে কাজ করার পরিমাণ বাড়বে। মানুষ তখন ভার্চুয়াল কাজে কিছুটা বেশি গুরুত্বও দিতে চাইবে। তাই ডিজিটাল রূপান্তর ঘটার যে মোক্ষম একটা সময় অনিবার্য ছিল তা কিছুটা হলেও ত্বরান্বিত হয়েছে করোনাভাইরাস মহামারির সময়ে বলে উল্লেখ করেন তিনি। 

মাইক্রোসফটের এই সিইও জানান, এখন মাইক্রোসফট ৩৬৫ এর ব্যক্তিগত ও পারিবারিক সাবস্ক্রাইবার তিন কোটি ৯০ লাখের বেশি। 

মাসে সক্রিয় উইন্ডোজ ১০ ব্যবহারকারী ১০০ কোটির বেশি। যা প্রতি বছর ৩০ শতাংশ করে বাড়ছে।

ইএইচ/এপ্রি৩০/২০২০/ ২০৩০

*

*

আরও পড়ুন