কুইক চার্জ ৩+ প্রযুক্তির সূচনা করলো কোয়ালকম

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্মার্টফোনের চিপ নির্মাতা প্রতিষ্ঠান কোয়ালকম টেকনোলজিস সর্বাধুনিক প্রযুক্তির কুইক চার্জ প্রযুক্তির সূচনা করলো আজ। কুইক চার্জ ৩+ নামের এই চার্জ প্রযুক্তি বিশ্বের সবচেয়ে দ্রুত সময়ে চাজিংয়ে সক্ষম ও পরিবেশবান্ধব। একই সঙ্গে এই প্রযুক্তি বিশ্বের এক হাজারেরও বেশি ধরনের অ্যাক্সেসরিজ ও ডিভাইসে সমর্থন করবে।

এই দ্রুতগতির প্রযুক্তি কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭৬৫ ও স্ন্যাপড্রাগন ৭৬৫জি প্লাটফর্মের ক্ষেত্রে কাজ করবে। স্ন্যাপড্রাগন ৭৬৫জি চিপের শাওমি মি ১০ লাইট জুম স্মার্টফোনে সর্বপ্রথম এই চার্জ প্রযুক্তি যুক্ত হয়েছে। শুধু তা-ই নয়, একই সঙ্গে কুইক চার্জ ৩+ ও কুইক চার্জ ৪+ কাজ করবে স্মার্টফোনটিতে। হ্যান্ডসেটটি এখনো বাজারে আসেনি, তবে শিগগিরই আসবে। সেটটিতে চার্জ সরবরাহ ও সংরক্ষণের জন্য ইউএসবি পাওয়ার ডেলিভারি ৩.০ ও ফার্স্ট চার্জিং ২২.৫ ওয়াটস ও ৪১৬০ মিলি অ্যাম্পায়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

কুইক চার্জ ৩+ ফিচার :
* কুইক চার্জ ৩+ সমর্থনযোগ্য ডিভাইসে ০ থেকে ৫০ শতাংশ চার্জ হবে প্রথম ১৫ মিনিটে। যা ৩৫ শতাংশ দ্রুত গতির ও ৯ ডিগ্রি সেলসিয়াস ঠাণ্ডা আগের চার্জিং প্রযুক্তি থেকে।
* কুইক চার্জ ৩+ ইন্ড্রাস্ট্রি স্যান্ডডার্ড ইউএসবি টাইপ এ-টাইপ সি ক্যাবলস সমর্থন করবে। এছাড়া ২০ মিলিভোল্টের অ্যাক্সেসরিজও সমর্থন করবে।
* ব্যবহারকারীরা আগের প্রযুক্তির চেয়ে বেশি সহনীয় ও গতিশীল অভিজ্ঞতা পাবেন।
* বৈদ্যুতিক সরবরাহ আগের প্রযুক্তির চেয়ে নিরাপদ।
* তারসহ ও তারবিহীন এই দুই পদ্ধতিতে কুইক চার্জ ৩+ প্রযুক্তি ব্যবহার করা যাবে।

কুইক চার্জ ৩+ প্রযুক্তির সূচনা করলো কোয়ালকম

সূত্র : ইন্টারনেট, টিআর/এপ্রিল ২৯/২০২০/১৫০৯

আরও পড়ুন –

তৃতীয় প্রজন্মের ফাইভজি মডেম আনছে কোয়ালকম

ফ্ল্যাগশিপ ও মিডরেঞ্জ প্রসেসর উন্মোচন কোয়ালকমের

*

*

আরও পড়ুন