Techno Header Top and Before feature image

এক লাখ পরিবারকে খাদ্য সহায়তা দেবে গ্রামীণফোন-ব্র্যাক

grameen-phone-startup-techshohor
গ্রামীণফোন। ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ‘ডাকছে আমার দেশ’ নামের যৌথ উদ্যোগে দেশের এক লাখ পরিবারকে খাদ্য সহায়তা দেবে মোবাইল অপারেটর গ্রামীণফোন ও বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক। 

কোভিড-১৯ রোগের প্রাদুর্ভাবে সবচেয়ে ক্ষতিগ্রস্থ হয়েছে দেশের দিনমজুর এবং অতি দরিদ্ররা। তাদের সহায়তার জন্যই এমন উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠান দুটি।    

শুক্রবার অনলাইনে সংবাদ সম্মলনে  উদ্যোগটির ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে জাতীয়ভাবে করোনাভাইরাস দুর্যোগের বিরুদ্ধে জয়ী হতে ব্যক্তি ও প্রতিষ্ঠানসহ সবাইকে এগিয়ে আসার অনুরোধ জানানো হয়। 

দেশের ৬৪ জেলায় নিম্ন আয়ের ২ হাজার ৬৭৫ জন মানুষ নিয়ে ব্র্যাকের পরিচালিত জরিপে নিম্নআয়ের ১৪ শতাংশ পরিবারের বাসায় খাবার নেই বলে উঠে এসেছে। আর এই সময় অংশগ্রহণকারীদের মধ্যে ৭২ শতাংশ কাজ হারিয়েছেন কিংবা তাদের কাজের সুযোগ কমেছে বলে জানিয়েছে।

তাদের সহায়তার জন্য গ্রামীণফোন ব্র্যাকের জরুরি খাদ্য সহায়তা তহবিলে ১৫ কোটি টাকার আর্থিক সহায়তা দেবে। যা ব্র্যাককে ক্ষতিগ্রস্ত ১ লাখ পরিবারের কাছে সাহায্য  পৌঁছাতে সহায়তা করবে। এ উদ্যোগে প্রতি পরিবারকে দেড় হাজার করে টাকা দেয়া হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা ইয়াসির আজমান, ব্র্যাকের নির্বাহী পরিচালক আসিফ সালেহ, ব্র্যাকের কমিউনিকেশন অ্যান্ড আউটরিচ ডিরেক্টর মৌটুসী কবির এবং গ্রামীণফোনের সাসটেইনিবিলিটি প্রজেক্ট লিড এম. হাফিজুর রহমান খান।

সংবাদ সম্মেলন সঞ্চালনা করেন গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশনস খায়রুল বাশার। 

এছাড়াও ব্যক্তি ও প্রাতিষ্ঠানিকভাবে সহায়তার মাধ্যমে এ উদ্যোগ যুক্ত হওয়া যাবে।

ইএইচ/এপ্রি২৪/২০২০/১৯০০

আরও পড়ুন – 

গ্রামীণফোন পেলো প্রথম দেশি সিইও

ইন্টারনেট দিতে গ্রামীণফোন ও ব্র্যাকের উদ্যোগ

*

*

আরও পড়ুন