করোনার সময়েও হুয়াওয়ের আয় বেড়েছে

ছবি: হুয়াওয়ে লগো
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর: করোনার সময়ে সুপরিকল্পিত ব্যবসা করলে ক্ষতি কমিয়ে এনে লাভও করা যায়; বিষয়টি করে দেখিয়ে দিয়েছে হুয়াওয়ে। চীনা টেক জায়ান্ট ২০২০ সালের প্রথম তিন মাসে ২৫.৭ বিলিয়ন ডলার আয় করেছে যা গত বছরের একই সময়ের তুলনায় ১.৪ শতাংশ বেশি।

এই ২৫.৭ বিলিয়ন থেকে হুয়াওয়ের লাভ হবে ৭.৩ শতাংশ, গত বছরের একই সময়ে কোম্পানিটির লাভের পরিমাণ ছিল আট শতাংশ। এদিক থেকে চিন্তা করলে হুয়াওয়ের লাভের পরিমাণ কমেছে দশমিক সাত শতাংশ।

কোম্পানিটির তরফ থেকে বলা হয়েছে করোনাভাইরাসের এই সময়ে ব্যবসার পরিমাণ তাদের আশানুরূপই হয়েছে।

হুয়াওয়ের তরফ থেকে বলা হয়, করোনাভাইরাসের সময়ে উৎপাদনের চ্যালেঞ্জগুলো মোকাবেলা করে স্বাভাবিক কার্যক্রম শুরু করতে আমাদের কোম্পানি ও বিশাল সাপ্লায়ার নেটওয়ার্ক একসঙ্গে কাজ করছে।

গণস্বাস্থ্য সমস্যার গুরুতর এই সময়ে নেটওয়ার্ককে সচল রাখাই সবচেয়ে বড় গুরুত্বের বিষয়। তাই সুরক্ষা নিশ্চিত করতে হুয়াওয়ে বিভিন্ন দেশে ও কোম্পানির কাছে মাস্ক, টেস্ট কিট এবং অন্যান্য সুরক্ষা উপকরণ পাঠাচ্ছে।

এর আগে মার্চ মাসের শেষের দিকে চায়না ইউনিকমের সঙ্গে মিলে হুয়াওয়ে ৩০০ মেগাহার্টজের ফাইভজি আলট্রা ব্যান্ডউইথ নেটওয়ার্ক সিস্টেমের ইনডোর ফ্যাসিলিটি চালু করেছে। যা ফাইভজির কার্যকর বিতরণ শুরুর জন্য একটি ‘সলিড ফাউন্ডেশন’।

এর আগে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা সত্ত্বেও কোম্পানিটির আয় বাড়ে ১৯ শতাংশ এবং আয়ের ১৫ শতাংশ তারা গবেষণায় ব্যয় করে। 

সূত্র : ইন্টারনেট, এমআর/এপ্রিল ২৪/২০২০/০৯২০

*

*

আরও পড়ুন