হোয়াটসঅ্যাপে দেশের করোনার তথ্য জানাবে ইনফোবট

হোয়াটসঅ্যাপে ইনফোবট চালু। ছবি : সৌজন্যে
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : হোয়াটসঅ্যাপে করোনাভাইরাসের সর্বশেষ তথ্য পৗেঁছে দেবার লক্ষ্যে ম্যাসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপে ইনফোবট চালু করেছে সরকার।

তথ্যপ্রযুক্তি প্রতমিন্ত্রী জুনাইদ আহমদে পলক বৃহস্পতিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে ইনফোবট উদ্বোধন করেন।

হোয়াটসঅ্যাপের ভারত এবং দক্ষিণ এশিয়ার পাবলিক পসিসির পরিচালক শিবনাথ থাকরাল, নুরা হেলথের প্রেসিডেন্ট ড. শাহেদ আলম এবং আবাসিক প্রতিনিধি ড, আরেফিন আলম ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের পরিকল্পনা ও গবেষণা পরিচালক ড. ইকবাল কবির, এলআইসিটি প্রকল্পের আইটি-আইটিইএস পলিসি অ্যাডভাইজার সামি আহমেদ বক্তব্য রাখেন।

তথ্যপ্রযুক্তি বিভাগের সহযোগিতায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ ও হোয়াটসঅ্যাপের ইনফোবট সেবা পাওয়া যাবে +৮৮০১৬৭৮৩৮০০৫৬ বা +৮৮০১৬৭৮৩৮০০৫৬ নম্বরে।

আপনার মোবাইল কন্ট্যাক্টে নাম্বারটি সেভ বা সংরক্ষণ করতে হবে এবং ইংরেজিতে ‘Hello’ এবং বাংলায় ‘হ্যালো’ লিখে সেবাটিতে সংযুক্ত হতে হবে । এর মাধ্যমে সহজে সর্বশেষ তথ্য ও বিবিধ সেবা গ্রহণ করা যাবে।

প্রতিমন্ত্রী বলেন, সরকার তথ্যপ্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার করেই সাধারণ মানুসকে সচেতন করছে। দেশের তিন কোটি হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীও এবার সঠিক তথ্যটি পাবেন।

এই অফিশিয়াল সেবার মাধ্যমে সহজেই দেশের কোভিড-১৯ সংক্রান্ত সার্বিক অবস্থার সারসংক্ষেপ জানা যাবে। এছাড়া এ রোগটির প্রতিরোধ, উপসর্গ, চিকিৎসা, ঝুঁকি, ভ্রমণ সংক্রান্ত উপদেশ এবং সরকারি হেল্পলাইন সংক্রান্ত সকল তথ্য এখানে পাওয়া যাবে।

এছাড়া এখানে সবচেয়ে জিজ্ঞাস্য প্রশ্নের (FAQ) উত্তরগুলো পাওয়া যাবে এবং যে কোন ধরনের গুজব, মিথ্যা তথ্যের বিপরীতে সঠিক তথ্য পাওয়া যাবে ।

ইএইচ/এপ্রি২৩/২০২০/ ২০৪০

আরও পড়ুন –

দেশে তথ্য যাচাইয়ে ফ্যাক্ট চেকিং প্রোগ্রাম ফেইসবুকের

করোনা মোকাবিলায় শুরু বাংলাদেশ চ্যালেঞ্জ   

দেশে বেড়েছে টেলিমেডিসিন সেবা

*

*

আরও পড়ুন