ফোনে ফ্রি বিশেষজ্ঞ চিকিৎসা সেবায় আইইবি

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিনামূল্যে টেলিমেডিসিন সেবার কার্যক্রম শুরু করেছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ বা আইইবি।

০৯৬১১৮৮৮১১১ নাম্বারে ফোন করে এই সেবা পাওয়া যাবে।  প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত পর্যায়ক্রমে ৩০ জন বিশেষজ্ঞ চিকিৎসক এতে চিকিৎসা সেবা দেবেন।

বুধবার ভিডিও কনফারেন্সে এই কার্যক্রমের উদ্বোধন করেনে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

মোস্তাফা জব্বার বলেন, জীবন, জীবিকা, অর্থনীতি , শিল্পবাণিজ্য বর্তমান করোনা পরিস্থিতিতে অনিশ্চয়তার মধ্যে  দাঁড়িয়ে আছে।  এই পরিস্থিতি খুব সাহসের সাথে মোকাবেলা করতে হবে।

বাংলাদেশের ডিজিটাল অগ্রগতির ফলে দু:সময়ে মানুষ মানুষের পাশে দাঁড়ানোর সুযোগ হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে মানুষের চিকিৎসা সেবা নিশ্চিতের বিষয়টি গুরুত্ব দিতে হবে।

আইইবির এই কার্যক্রমে চিকিৎসকরা প্রতিদিন ১ ঘন্টা করে রোস্টারিংয়ে সেবা দিতে থাকবেন। রোগীরা যে চিকিৎসকের সেবা নেবেন সে চিকিৎসকের কাছে ডায়াগনস্টিক পরীক্ষার রিপোর্টও দেখাতে পারবেন। ফোনে এ বিষয়ে বিস্তারিত পরামর্শও পেয়ে যাবেন রোগীরা।

তবে অবাঞ্চিত কল করলে সিস্টেম থেকে ওই নাম্বার ব্লক করে দেয়া হবে এবং আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানায় আইইবি। 

আইইবির সভাপতি এবং আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানের ভিডিও কনফারেন্সে আরও যুক্ত ছিলেন, আইইবির বর্তমান সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, আইইবির নবনির্বাচিত সাধারণ সম্পাদক প্রকৌশলী মো শাহাদাৎ হোসেন শীবলু, আইইবি ঢাকা কেন্দ্রের নবনির্বাচিত চেয়ারম্যান প্রকৌশলী মোহাম্মদ আবুল হোসেন, সম্পাদক প্রকৌশলী কাজী খায়রুল বাশার ও আইইডিসিআরের সাবেক পরিচালক ডা. মো. ইউসুফ।

এডি/২০২০/এপ্রিল২২/২১০০

আরও পড়ুন –

হোয়াটসঅ্যাপ ভাইবারে বিশেষজ্ঞ চিকিৎসকের চেম্বার

মোবাইলে স্বাস্থ্য পরামর্শ পাবেন কারখানা শ্রমিকরা

জীবন বাঁচাতে ভেন্টিলেটর কেন জরুরি? কীভাবে কাজ করে

মোবাইল ব্যাংকিংকে জরুরি সেবার আওতায় চায় কেন্দ্রীয় ব্যাংক

*

*

আরও পড়ুন