নিরবচ্ছিন্ন ডাক সেবায় টেলিযোগাযোগ বিভাগে নিয়ন্ত্রণ কক্ষ

ডাক সেবা দিতে কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ চালু। ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : জরুরি ডাক সেবা নিশ্চিত করতে রাজধানীতে কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ চালু করেছে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ।

করোনাভাইরাস সংক্রমণ বিস্তার রোধে সরকার ঘোষিত ছুটির সময়ে সঞ্চয়পত্র, ডাকঘর সঞ্চয় ব্যাংক, ডাক জীবন বীমা, ডিজিটাল কমার্স এবং করোনা চিকিৎসা উপকরণ পিপিই ও কিট দেশব্যাপী সিভিল সার্জন কার্যালয়গুলোতে পৌঁছানোর কাজ করছে ডাক বিভাগ।

সেবাগুলো নিশ্চিত করতে এই কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে বলে জানিয়েছে বিভাগটি।

করোনাভাইরাস মহামারিতে কাঙ্খিত সেবা নিশ্চিত করতে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের নির্দেশে স্থাপিত ডাকঘর কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ গ্রাহক সেবায় কাজ করছে। কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ থেকে সেবা নিতে মোবাইল নম্বর ০১৫৫০০৬৩৭০০ -২২ এবং ওয়েবসাইট www.bdpost.gov.bd ভিজিট করতে হবে।

সরকার ঘোষিত সাধারণ ছুটির সময় জরুরি সেবা হিসেবে ডাক সেবা অব্যাহত রাখতে গত ২৮ মার্চ জিপিও, জেলা প্রধান ডাকঘর, উপজেলা ডাকঘর, সাব পোস্ট অফিস, টাউন সাব পোস্ট অফিস এবং সীমিত সংখ্যক গ্রামীণ ডাকঘর ও ডিজিটাল ডাকঘরের কার্যক্রম চালু রয়েছে।

কার্যদিবসগুলোতে সকাল ১০টা হতে বেলা ১ টা পর্যন্ত ডাকসেবা দেওয়া হচ্ছে। ডাক অধিদপ্তরের মেইল গাড়িসমূহ দেশব্যাপী নিয়মিত চলাচল করছে।গত ২৮ মার্চ থেকে গত ১৯ এপ্রিল পর্যন্ত মোট পাঁচ লাখ ১৯ জন গ্রাহক ডাক সেবা গ্রহণ করেছেন। এ সময় পর্যন্ত মোট লেনদেন হয়েছে ৫৩৮ কোটি ৯২ লাখ ২৭ হাজার ৭৯ টাকা।

এসময় সাতটি সাতটনি গাড়ি, ১১টি ৫ টনি গাড়ি, ৩০টি ৩ টনি গাড়ি, ২০টি দেড় টনি গাড়ি এবং ১৯টি এক টনি কাভার ভ্যান ঢাকাসহ কেন্দ্রীয় ঔষধাগার থেকে কিটস, পিপিই, ঔষধপত্র এবং মেইল ও ক্যাশ পরিবহণ করে আসছে।

গ্রাহকদের যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে সামাজিক দূরত্ব বজায় রেখে ডাকঘর সমূহ থেকে সেবা গ্রহণের জন্য অনুরোধ জানানো হয়েছে।

ইএইচ/এপ্রিল২১/২০২০/ ১৬৪০

আরও পড়ুন –

ডিজিটাল ডাক সেবার তাগিদ মোস্তাফা জব্বারের

দেশব্যাপী করোনা চিকিৎসার সরঞ্জাম পৌঁছে দিচ্ছে ডাক বিভাগ

ডাক অধিদপ্তর-ডিমানি সমঝোতা চুক্তি

*

*

আরও পড়ুন