Samsung IM Campaign_Oct’20

ভার্চুয়াল হাসপাতাল উদ্বোধন করলেন পলক

ভার্চুয়াল হাসপাতাল হ্যালো ডকের উদ্বোধনে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ছবি : সৌজন্যে
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ভার্চুয়াল স্বাস্থ্যসেবা দিতে ‘হ্যালো ডক’ নামের একটি প্লাটফর্ম উদ্বোধন করেছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। 

জুনাইদ আহমেদ পলক বলেছেন, জনগণের জীবন সহজ করা হচ্ছে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের মূল লক্ষ্য। দেশের সকল জনগণকে ঘরে বসে নাগরিক সেবা দিতে প্রযুক্তির ব্যবহারের কোন বিকল্প নেই । সে লক্ষ্য নিয়ে সরকার কাজ করে যাচ্ছে।

প্রতিমন্ত্রী আজ তার সংসদ ভবনের বাসভবন থেকে অনলাইনে লাইফ স্টাইল অ্যাপ ‘কথা’, ‘অ্যারগো ভেনচারস লিমিটেড’ এবং ‘আমারল্যাব’ এর যৌথ উদ্যোগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জনগণকে স্বাস্থ্যসেবা দেবার সেই ভার্চুয়াল হাসপাতাল উদ্বোধন করতে গিয়ে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, দেশের ১৭ কোটি মানুষের মৌলিক অধিকারগুলো ঘরে ঘরে পৌঁছে দেয়ার জন্য আমরা ডিজিটাল প্লাটফর্মের সর্বোচ্চ ব্যবহার করতে চাই। এই সময় এমন একটি প্লাটফর্ম খুব কাজে দেবে। 

তিনি বলেন, দেশ এগিয়ে যাচ্ছে প্রযুক্তির হাত ধরে। তথ্যপ্রযুক্তি অগ্রগতির কারণে ভার্চুয়াল হাসপাতাল করা সম্ভব হচ্ছে। দেশের জনগণ এখন সকল যোগাযোগ অনলাইনের মাধ্যমে করার চেষ্টা করছে ।

উল্লেখ্য, প্রাথমিকভাবে প্রায় ৪০ জনের বেশি ডাক্তারের সমন্বয়ে একটি দক্ষ টিম রোগীদের সেবা প্রদান করবেন এই প্ল্যাটফর্মের মাধ্যমে। ম্যাসেঞ্জারের মাধ্যমে বিনামূল্যে সেবা নেওয়ার সুযোগ থাকবে।

খুব শিগগির সেবাটি মোবাইল অ্যাপের মাধ্যমেও প্রদান করা হবে। অনলাইনে বিনামূল্যে ডাক্তারের সেবা নিতে আমারল্যাব ফেইসবুক পেইজে গেলেই হবে।

ম্যাসেজ বট- এর মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে সেবাগ্রহণকারীকে ডাক্তারের সাথে ভিডিও কনফারেন্সের জন্য সংযোগ স্থাপন করিয়ে দেয়া হবে। এছাড়াও কথা অ্যাপের মাধ্যমেও এই সেবাটি পাওয়া যাবে।

এসময় দেশিয় লাইফস্টাইল অ্যাপ ‘কথা’ টেকনোলজিসের চেয়ারম্যান মাহবুব জামান, আমার ল্যাবের কো-ফাউন্ডার তাজিন শাদীদ ও তামজিদ সিদ্দিক স্পন্দন, প্রধান নির্বাহী ইস্তিয়াক জাহিদ, হেড অফ বিজনেস ডেভেলপমেন্ট হাসিব আহমেদ, হেড অফ অপারেশনস ডা. সাজ্জাদ রাহাত হোসেন এবং অ্যারগো ভেনচারস লিমিটেডের চেয়ারম্যান ফিদা-ই-জাহির, চিফ টেকনিকাল অফিসার আরবাব উর রহমান ও হেড অফ অপারেশনস শেখ ফাইয়াজ মোরসালিন ভিডিও কনফারেন্সে যোগ দেন। 

ইএইচ/এপ্রি১৪/২০২০/ ২০৩৪

আরও পড়ুন – 

নাটোর জেলা প্রশাসনের সঙ্গে অনলাইনে মতবিনিময় করলেন পলক 

করোনার প্রভাব সামলাতে পলকের প্রযুক্তি পরিকল্পনা

করোনা মোকাবিলায় শুরু বাংলাদেশ চ্যালেঞ্জ   

*

*

আরও পড়ুন