ফেইসবুক জুড়ে করোনাদিনের নববর্ষ উদযাপন

বাসায় বসে বৈশাখ উদযাপনের আহ্বানে গান। ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চৈত্র সংক্রান্তির রাতে দেশের জনপ্রিয় ব্র্যান্ড চিরকুটের একটি গান ফেইসবুকের টাইমলাইনে ঘুরতে শুরু করে। সেখানে বেশ কয়েকজন শিল্পী, জনপ্রিয় ব্যক্তি, বিনোদন জগতের তারকাদের দেখা যায়। তবে সবাই যার যার বাসা থেকেই গানে অংশ নিয়েছেন।  

গানটি পহেলা বৈশাখ বা নববর্ষ উপলক্ষ্যে ছাড়ার পর মোটামুটি ভাইরাল হয়ে গেছে। অনেকেই তা শেয়ার করছেন আর বাসায় থাকার আহ্বান জানাচ্ছেন। 

তেমন আহ্বান শুধু চিরকুট ব্র্যান্ডের পক্ষ থেকে নয়, বরং ব্যক্তিগতভাবে প্রায় সবাই বাসায় নববর্ষ উদযাপনের ছবি, অনুভূতি শেয়ার করছেন অনলাইনে। বিশেষ করে সামাজিক সব মাধ্যমগুলোতে ছবি, ভিডিও আর অনুভূতি প্রকাশ চলছে বেশ।  

এমরাজিনা ইসলাম খান ফেইসবুকে একটি ছবি দিয়ে পোস্ট করেছেন। সেখানে ঘরে থাকার আহ্বান জানিয়ে তিনি লেখেন, নববর্ষে আমরা বেড়াতে এসেছি, বেড রুম থেকে ড্রইং রুমে! ভালো থাকুন, ঘরে থাকুন। শুভ নববর্ষ ১৪২৭।

শাহরিয়ার ইবনে আজম ফেইসবুকে আগের একটি পোস্ট শেয়ার করে লিখেছেন, “শুভ বাংলা নববর্ষ ১৪২৭”, করোনা মুক্ত একটি সুন্দর পৃথিবীর অপেক্ষায়…..সবাইকে বাংলা নববর্ষের শুভেচ্ছা।

জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড মুশফিকুর রহিম একটি ভিডিও পোস্ট করেছেন। সেখানে তিনি সবাইকে নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন। সবাইকে ঘর থেকেই নববর্ষ উদযাপন করার আহ্বান জানিয়েছেন। একই সঙ্গে দেশের এই পরিস্থিতিতে সবাইকে ঘরে থেকে নিজ নিজ অবস্থান থেকে অন্যকে সহযোগিতা করার আহ্বান জানান। 

ফেইসবুকে গত কয়েকদিন থেকেই বর্ষবরণের প্রস্তুতির কথা জানাচ্ছিলেন নিশাত মাশফিকা। পহেলা বৈশাখে তার ব্যতিক্রম হলো না। তিনি ভিডিও পোস্ট করে পারিবারিক বর্ষবরণ সম্পর্কে জানান দিয়েছেন। 

তবে অনেকেই আবার পুরাতন ছবি ফেইসবুকের স্মৃতি থেকে শেয়ার দিয়ে নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছেন। 

ইএইচ/এপ্রি১৪/২০২০/১৬৩০

আরও পড়ুন – 

করোনায় লকডাউনে গেইমিং কি ভালো হতে পারে?

করোনাভাইরাস : দূরে থেকেও সম্পর্ক ভালো রাখার উপায়!

জিপিএস ডেটাই কি করোনার সমাধান?

করোনা মোকাবিলায় শুরু বাংলাদেশ চ্যালেঞ্জ   

*

*

আরও পড়ুন