Samsung IM Campaign_Oct’20

সবার জন্যই ফাইনাল ফ্যান্টাসি ৭ রিমেক

ফাইনাল ফ্যান্টাসি ৭ এর দৃশ্য। ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্লেস্টেশন ৪ এ মুক্তি পেয়েছে ফাইনাল ফ্যান্টাসি ৭ রিমেক। দীর্ঘ ২৩ বছর পর নতুন মোড়কে হাজির হলো গেইমটি।

অরিজিনাল গেইমটির সঙ্গে রিমেকের গ্রাফিক্সে বিশাল পার্থক্য রয়েছে। নতুন প্রজন্মের গেইমারদের কথা ভেবে ভিজুয়াল স্টাইল ও স্টোরি টেলিংয়ে পরিবর্তন আনা হয়েছে। দুই দশক আগের অরিজিনাল গেইমটি যারা খেলেছেন, শুধু তাদের কথা ভেবে রিমেকটি বানানো হয়নি বলে জানিয়েছেন নোয়াকি হামাগুচি।

গেইমটি নিয়ে ইউটিউবার এলস দ্য উইচ বলেছেন, ২৩ বছর আগে গেইমটির থিম মিউজিক শুনে যে অনুভুতি হতো এখনো তাই হচ্ছে। তবে গ্রাফিক্সের উন্নতি হয়েছে ১০০ গুণ বেশি।

শুধু নস্টালজিয়ায় ভোগা গেইমারদের কাছেই নয়, গেইম রিভিউয়ারদের কাছেও প্রশংসা পেয়েছে ফাইনাল ফ্যান্টাসি ৭ রিমেক। স্ক্রিনর‍্যান্ট, ইজি অলাইস ও ডিসট্রাকটয়েড গেইমটিকে ১০ এর মধ্যে ৯ রেটিং দিয়েছে। গেইমসরাডার দিয়েছে ৫ এর মধ্যে সাড়ে ৪।

অরিজিনাল গেইমটি মুক্তি পাওয়ার পর থেকে ১ কোটি ২০ লাখ কপি বিক্রি হয়। গেইমটির নির্মাতা স্কয়ার ইনিক্সের আর কোনো গেইম এতো ব্যবসা করেনি। ১৯৯৭ সালে প্লেস্টেশনের অরিজিনাল হিসেবে গেইমটি মুক্তি পায়। এরপর ৫ বছর আগে গেইমটির রিমেকের ঘোষণা দিয়ে ট্রেইলার উন্মোচন করা হয়।

ইন্টারনেট অবলম্বনে এজেড/ এপ্রিল ১৪/২০২০/১২

 

*

*

আরও পড়ুন