ইয়োগা অ্যাপের প্রিমিয়াম সেবা ফ্রি

চলছে ইয়োগা। ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাসায় বসে শরীর চর্চার জন্য নেয়া যেতে পারে অ্যাপের সহায়তা। ইয়োগা করতে চাইলে বেছে নিতে পারেন ডাউন ডগ অ্যাপটি। আগামী ১ মে পর্যন্ত এর প্রিমিয়াম সেবা ফ্রিতে নেওয়া যাবে। এমনিতে এই অ্যাপ চালাতে মাসে খরচ পড়ে প্রায় ৮ ডলার।

অ্যাপটিতে ৬০ হাজারের বেশি ইয়োগা সেশন আছে। সেখান থেকে পছন্দমতো সেশন বেছে নেওয়া যাবে।

যা আছে অ্যাপে

অ্যাপটির ফ্রি সংস্করণে ক্যাটালগ কাস্টমাইজ করার খুব একটা সুযোগ নেই। তবে প্রিমিয়াম সংস্করণে এ সুযোগ আছে।

প্রথমেই অ্যাপটির হোম ট্যাব দেখা যাবে। এতে ইয়োগা অনুশীলনের টাইপ, লেবেল, সেশনের দৈর্ঘ্য কাস্টমাইজ করা যাবে। বুস্ট অপশনের আওতায় থাকবে ব্রিথিং, নেক স্ট্রেচেস, ব্যাক বেন্ডসসহ আরও অনেক কিছু। মোর ট্যাবে গেলে ইনস্ট্রাক্টরের কন্ঠস্বর পুরুষ বা নারীতে রূপান্তর করা যাবে। এছাড়াও, নিয়ন্ত্রণ করা যাবে সেশনের গতি ও ভিডিও কোয়ালিটি।

জার্নি ট্যাবে গেলে ১৪, ১৬ ও ২৪ মিনিটের সেশন বেছে নেওয়া যাবে। প্র্যাক্টিস ট্যাবে গেলে ইয়োগার যতো সেশন শেষ করা হয়েছে তার হিস্ট্রি দেখা যাবে। এখান থেকেও পছন্দের সেশন রিপ্লে করা যাবে। সেশনগুলো সেইভ করা থাকলে অফলাইনে ডাউনলোডও করা যাবে। সেটিংস ট্যাবে গেলে অ্যাকাউন্টের তথ্য, ডাউন ডগের অন্যান্য অ্যাপের খোঁজ পাওয়া যাবে।

কারণ প্রথম দিকে ডাউন ডগের সেশনগুলো কঠিন মনে হতে পারে। তবে চেষ্টা করলে রেকর্ডেড ভিডিওর নির্দেশনা অনুসরণ করে দেহভঙ্গী করা সম্ভব।

ইন্টারনেট অবলম্বনে এজেড/এপ্রিল ১২/২০২০

আরও পড়ুন –

ব্যতিক্রমী ডিজাইনের ইয়োগা ট্যাব

ব্যায়ামের ভিডিও টিউটোরিয়াল দেবে অ্যাপল

ব্যালেন্সে সহায়তা করবে সেন্সরযুক্ত ইয়োগা প্যান্ট

অ্যাপ-ওয়েব শেখাবে যোগ

*

*

আরও পড়ুন